আইপিএল ২০২৩ হার দিয়ে শুরু করল কেকেআর

জাস্ট দুনিয়া ডেস্ক: শুরুটা ভাল হল না কলকাতা নাইট রাইডার্সের। তবে এটা সবে শুরু। এখনও অনেকটা পথ চলা বাকি। তাই গেল গেল রব তোলার কোনও কারণ নেই। আইপিএল ২০২৩-এর দ্বিতীয় ম্যাচেই মুখোমুখি হয়েছিল পঞ্জাব কিংস এবং কলকাতা নাইট রাইডার্স। তার মধ্যে কিছুটা বাধ সাধল বৃষ্টি। যে কারণে ম্যাচের নিস্পত্তি হল ডিএল মেথডে। যে ক্ষেত্রে কিছুটা দুর্ভাগ্য থেকেই যায়। তবুও হার তো হারই। সাত রানে হেরেই যাত্রা শুরু করল কেকেআর।

এদিন অ্যাওয়ে ম্যাচে টস জিতে প্রথমে হোম টিমকেই ব্যাট করতে পাঠিয়েছিল কলকাতা। প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৯১ রানের বিশাল রান করে পঞ্জাব। টি২০-র জন্য ১৯২ নেহাৎই ছোট লক্ষ্য হতে পারে না। সব ব্যাটাররাই কম বেশি রান করলেন। কেই খালি হাতে না ফেরাতেই এই রান তৈরি হল। ওপেন করতে নেমেছিলেন প্রভসিমরান সিং ও অধিনায়ক শিখর ধাওয়ান। ওপেনিং জুটিতে বড় রান না এলেও দ্বিতীয় জুটিই রাস্তাটা তৈরি করে দিয়েছিল।

২৩ রান করে দলগত ২৩ রানে আউট হয়ে যান প্রভসিমরান। সেখান থেকেই শিখর ধাওয়ানের সঙ্গে খেলার হাল ধরেন ভানুকা রাজাপক্ষ। প্রথম উইকেট ২৩ রানে পড়ার পর দ্বিতীয় উইকেট পড়ে ১০৯ রানে। ৩২ বলে ৫০ রান করে আউট হন ভানুকা। ২৯ বলে ৪০ রানে ফেরেন ধাওয়ান। এর পর জিতেশ শর্মা ২১, সিকান্দর রাজা ১৬ রানে আউট হন। ২৬ রানে স্যাম কুরান ও ১১ রানে শাহরুখ খান অপরাজিত থাকেন। ২০ ওভারে পঞ্জাব থামে ১৯১-৫-এ।

কলকাতার হয়ে জোড়া উইকেট নেনটিম সাউদি। একটি করে উইকেট নেনউমেশ যাদব, সুনীল নারিন ও ভরুণ চক্রভর্থী। বোলাররাও এদিন ব্যর্থ প্রতিপক্ষ ব্যাটারদের চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে। ওপেনার মনদীপ সিং ২ ও রহমনুল্লাহ গুরবাজ ২২ রানে আউট হয়ে যান। ৪ রানে ফেরেন  অনুকূল রায়। এর পর কিছুটা চেষ্টা করেন ভেঙ্কটেশ আইয়ার ও অধিনায়ক নিতীশ রানা।  ভেঙ্কটেশ ৩৪ ও নিতীশ ২৪ রানের ইনিংস খেলেন।

৪ রানে আউট হন রিঙ্কু সিং। সাত নম্বরে নেমে আবার কলকাতাকে লড়াইয়ে ফেরানোর চেষ্টা করেন আন্দ্রে রাসেল। ১৯ বলে তিনটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে  ৩৫ রান করেন। কিন্তু সেটা যথেষ্ট ছিল না দলকে জেতানোর জন্য। শার্দূল ঠাকুর ৮ ও সুনীল নারিন ৭ রানে অপরাজিত থাকেন। ১৬ ওভারে কলকাতাকে থামতে হয় ১৪৬-৭-এ। বল হাতে পার্থক্য করে দেন অর্শদীপ সিং। তিন ওভারে নেন তিন উইকেট। তিনিই ম্যাচের সেরা। এছাড়া একটি করে উইকেট নেন স্যাম কুরান, নাথান এলিস, সিকান্দর রাজা ও রাহুল চাহার।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle