চার ম্যাচ পর জয়ের মুখ দেখল কলকাতা নাইট রাইডার্স

জাস্ট দুনিয়া ডেস্ক: চার ম্যাচে পর পর হারে রীতিমতো দেওয়ালে পিঠ ঠেচে গিয়েছিল কলকাতা নাইট রাইডার্সের। শেষ পর্যন্ত বেঙ্গালুরুর ঘরের মাঠে জয়ের মুখ দেখল কলকাতা। বুধবার বিরাটদের ২১ রানে হারিয়ে কিছুটা স্বস্তি পেল নাইটরা। এদিন টস জিতে প্রথমে কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিল বেঙ্গালুরু। ২০ ওভারে কলকাতা দল পাঁচ উইকেট হারিয়ে ২০০ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং উইকেটে ৮৩ রান তোলে কেকেআর। ওপেন করতে নেমেছিলেন জেসন রয় ও নারায়ণ জগাদেসান। নারায়ণ ২৭ রানে আউট হয়ে গেলেও একদিকের ইনিংস ধরে রাখেন জেসন রয়। ২৯ বলে চারটি বাউন্ডারি ও পাঁচটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৬ রান তোলেন তিনি।

তিন নম্বরে নেমে যোগ্য সঙ্গত দিয়ে যান ভেঙ্কটেশ আইয়ার। ৩১ রানে তাঁর ইনিংস দলের রানের গতিকে সচল রাখতে সাহায্য করে। ৮৮-২ থেকে কলকাতার তৃতীয় উইকেট পড়ে ১৬৮ রানে। জেসন রয় আউট হওয়ার পর ভেঙ্কটেশের সঙ্গে ব্যাট হাতে দলের রানকে এগিয়ে নিয়ে যান নীতীশ রানা। ২১ বলে ৪৮ রান করেন তিনি। অধিনায়কোচিত ইনিংস বলাই যেতে পারে। আন্দ্রে রাসেল ১ রানে আউট হন। রিঙ্কু সিং ১৮ ও ডেভিড ওয়াইসি ১২ রানে অপরাজিত থাকেন।

বেঙ্গালুরুর হয়ে জোড়া উইকেট নেন ওয়ানিন্দু হসারাঙ্কা ও বিজয়কুমার ভেশক। একটি উইকেট নেন মহম্মদ সিরাজ। বেঙ্গালুরু রয়্যাল চ্যালেঞ্জার্স ২০১ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালই করেছিল। ওপেন করতে নেমে হাফ সেঞ্চুরি হাঁকান অধিনায়ক বিরাট কোহলি। ৩৭ বলে ছ’টি বাউন্ডারি হাঁকিয়ে ৫৪ রা করেন তিনি। আর এক ওপেনার ফাফ দু প্লেসি ১৭ রান করে আউট হয় যান। এছাড়া শাহবাজ আহমেদ ২, গ্লেন ম্যাক্সওয়েল ৫, মহিপাল লোমরোর ৩৪, দীনেশ কার্তিক ২২, সুয়াশ প্রভুদেশাই ১০, ওয়ানিন্দু হসারাঙ্গা ৫ রান করে আউট হন। রানের গতি মন্থর হওয়া লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ হয় বেঙ্গালুরু। নির্ধারিত ওভাবে ১৭৯-৮-এ থামতে হয় দলকে। কলকাতার হয়ে তিনটি উইকেট নেন ভরুণ চক্রভর্থী। দু’টি করে উইকেট নেন সুয়াশ শর্মা ও আন্দ্রে রাসেল।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle