KL Rahul একদিনের দলের অধিনায়ক, ছিটকে গেলেন রোহিত

KL Rahul

জাস্ট দুনিয়া ডেস্ক: চোট সারিয়ে দলে ফেরা হল না রোহিত শর্মার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে KL Rahul-কে দেখা যাবে অধিনায়কের ভূমিকায়। সম্পূর্ণ দায়িত্ব উপভোগ করা হল না রোহিতের। রোহিত চোট সারিয়ে ফিরতে পারেন কিনা তার জন্য একদিনের দল ঘোষণা পিছিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু অপেক্ষা কাজে লাগল না। এই সিরিজে খেলা হচ্ছে না ভারতের এই ওপেনারের। এর আগেও লিমিটেড ওভারে অধিনায়কত্ব করেছেন লোকেশ। সে কারণে তাঁর উপরই ভরসা রাখা হল। সহ-অধিনায়কের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে জসপ্রিত বুমরার হাতে।

শুক্রবার ভার্চুলায় সাংবাদিক সম্মেলনে মুখ্য নির্বাচক চেতন শর্মা রোহিতের না খেলতে পারার কথা জানান। আপাতত তাঁকে রিহ্যাবে থাকতে হবে। তিনি বলেন, ‘‘আমরা ওকে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছি। কারণ ওকে ওর মাংসপেশির সমস্যা মেটাতে হবে। যাতে বিশ্বকাপের জন্য ও পুরোপুরি ফিট হয়ে উঠতে পারে। সব নির্বাচকরা রোহিতের সঙ্গে কথা বলেছেন।’’

প্রাথমিকভাবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছিলেন রোহিত। কিন্তু মনে করা হয়েছিল একদিনের সিরিজের আগে ফিট হয়ে যাবেন তিনি। কিন্তু তেমনটা হল না। শেষ পর্যন্ত তাঁকে ছাড়াই দল ঘোষণা করে দিল বিসিসিআই। ১৮ জনের দলে জায়গা করে নিলেন শিখর ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, সূর্যকুমার যাদব ও ইশান কিষান। কোহলি, শ্রেয়াস, ভেঙ্কটেশ আইয়ার দলে থাকায় মিডল অর্ডার শক্তিশালী হবে। যদিও প্রথম টেস্ট বিরাটের ফর্ম আশানুরূপ নয়। অনেকদিন পর একদিনের দলে ফিরেছেন রবিচন্দ্রন অশ্বিন।

একদিনের ভারতীয় দল: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখ ধাওয়ান, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব,, শ্রেয়াস আইয়ার, ভেঙ্কটেশ আইয়ার, ঋষভ পন্থ (উইকেট কিপার), ইশান কিষান, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, জসপ্রিত বুমরা (সহ-অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, প্রসিধ কৃষ্ণা, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)