কেকেআর-এ লিটনের পরিবর্ত বিশ্বকাপজয়ী ক্যারিবিয়ান

জাস্ট দুনিয়া ডেস্ক: খুব ভাল জায়গায় নেই কলকাতা নাইট রাইডার্স। হারের সার্কেলেই ঘুরে চলেছে দল। মাঝে হটাৎ একটা জয়ের মুখ দেখেও লাভ হয়নি। দলকে কোনওভাবেই কিছু উদ্বুদ্ধ করতে পারছে না। এই অবস্থায় ক্রমশ কঠি হয়ে পেছে প্লে-অফের আশা। এখন যেখানে দাঁড়িয়ে দল সেখান থেকে প্লে-অফে যাওয়া স্বপ্নের মতো। তার মধ্যেই দলে নতুন সংযোজন ওয়েস্ট ইন্ডিজের জনসসন চার্লস। বাংলাদেশের লিটন দাসের পরিবর্ত হিসেবেই তাঁকে দলে রাখা হয়েছে।

ইতিমধ্যেই ন’টি ম্যাচ খেলে ফেলেছে কেকেআর। বৃহস্পতিবার ১০তম ম্যাচটি খেলতে নামছে দল। তার আগে নতুন প্লেয়ারের নাম ঘোষণা করে দেওয়া হল ফ্র্যাঞ্চাইজির তরফে। কিছুদিন আগেই দলের সঙ্গে যোগ দিয়েছিলেন লিটন দাস। টুর্নামেন্ট শুরু হওয়ার বেশ অনেকটা পরেই। দেশের হয়ে খেলছিলেন তিনি। আর এক বাংলাদেশের প্লেয়ার শাকিব আল হাসান জানিয়ে দিয়েছিলেন, তিনি এই বছর কেকেআর-এ যোগ দিতে পারছেন না। সব মিলে বেশ বিপাকে পড়েছিল কলকাতার দল।

বিপদ বাড়ল তখন যখন যোগ দেওয়ার কয়েকদিনের মধ্যের ব্যক্তিগত কারণে দেশে ফিরে যেতে হল লিটন দাসকে। একটিই ম্যাচ খেলেছিলেন তিনি দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে, যে ম্যাচে হারের মুখ দেখতে হয়েছিল কলকাতাকে। সেখানে তেমন কিছুই করতে পারেননি। বরং খেলা নিয়ে ট্রোলিংয়ের মুখে পড়তে হয় তাঁকে। তার পর থেকেই খোঁজ শুরু হয় লিটনের পরিবর্তের। শেষ পর্যন্ত চলে এলেন জনসন।

জনসন চার্লস একজন উইকেটকিপার-ব্যাটসম্যান। কিপিংয়ের পাশাপাশি তাঁর ব্যাটিং কিছুটা বিধ্বংসী।  দেশের হয়ে ৪১টি ম্যাচে ৯৭১ রান করেছেন তিনি। ২০১২ ও ২০১৬ বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তিনি।  খেলেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে। সব মিলে ২২৪ ম্যাচে তাঁর ঝুলিতে রয়েছে ৪,৬০০ রান। ৫০ লাখ টাকায় তাঁকে দলে নিল কলকাতা। এই মুহূর্তে কেকেআর দলের সঙ্গে রয়েছেন আরও দুই ক্যারিবিয়ান আন্দ্রে রাসেল ও সুনীল নারিন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle