CWG 2022 India: গেমসের তৃতীয় দিন দ্বিতীয় সোনা ভারতের

CWG 2022 India

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতকে পর পর সাফল্য (CWG 2022 India) এনে দিচ্ছেন ভারোত্তলকরাই। এখনও পর্যন্ত যে ক’টা পদক এসেছে সবই ভারোত্তলনে। সঙ্গে জোড়া সোনা। শনিবার মীরাবাঈ চানুর সোনার পর রবিবার সোনা জিতে নিলেন জেরেমি লালারিনউঙ্গা। পুরুষদের ৬৭ কেজি বিভাগে সোনা জিতে নেন তিনি। স্ন্যাচ ইভেন্টে ১৪০ কেজি তুলে নতুন কমনওয়েলথ গেমস রেকর্ডও করেন তিনি। ক্লিন অ্যান্ড জার্কে তোলেন ১৬০ কেজি। মোট ৩০০ কেজি তুলে রেকর্ড করে সোনা জিতে নেন ভারতের ছেলে।

সঙ্কেতের মতই ১৬৫ কেজি তুলতে গিয়ে চোট পান তিনি। তবে পদক নেওয়ার সময় তাঁকে চনমনেই দেখায়। তাতে স্বস্তি ভারতীয় শিবিরে। ১৯ বছরের মিজোরামের এই ছেলে এর আগেও ভারতকে সাফল্য এনে দিয়েছেন। ২০১৮ ইয়ুথ অলিম্পিকের ৬২ কেজি বিভাগে দেশকে সোনা এনে দিয়েছিলেন। গত বছর কমনওয়েলথ চ্যাম্পিয়নশিপের ৬৭ কেজি বিভাগেও সোনা জিতেছিলেন তিনি।

জেরেমি শুরুই করেছিলেন প্রতিপক্ষের থেকে ১০ কেজি বেশি তুলে।  ফাইনাল চেষ্টায় ১৪৩ কেজি তোলার চেষ্টা করলেও পারেননি। ক্লিন অ্যান্ড জার্কেও জেরেমির প্রতিপক্ষ ১৫৪ কেজি তুলেছিলেন। জেরেমি প্রথমবারেই তোলেন ১৬০ কেজি। কিন্তু ১৬৫ কেজির লক্ষ্যে পৌঁছতে পারেননি। তার আগেই অবশ্য রেকর্ড করে ফেলেছেন। এই নিয়ে পাঁচটি  পদক জিতল ভারত। এর আগে মীরাবাঈ চানু ছাড়াও রুপো জিতেছেন সঙ্কেত সারগর ও বিন্দিয়ারানি দেবী। ব্রোঞ্জ জেতেন গুরুরাজ পূজারী।

শনিবার মধ্যরাতে দেশকে চতুর্থ পদক এনে দিয়েছিলেন বিন্দিয়ারানি দেবী। মেয়েদের ৫৫ কেজি বিভাগে রেকর্ড গড়েই রুপো পান তিনি। ক্লিন অ্যান্ড জার্কে গেমসের রেকর্ড করেন তিনি। কিন্তু সোনা হাতছাড়া হয়। কারণ স্ন্যাচিং তিনি তিনবারের চেষ্টায় ৮৬ কেজিই তুলতে সক্ষম হন। ক্লিন অ্যান্ড জার্কে ১১৬ কেজি তুলে পদক জিতে নেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle