Jasprit Bumrah Out Of WC: শেষ পর্য‌ন্ত আশঙ্কাই সত্যি হল

Jasprit Bumrah Out Of WC

জাস্ট দুনিয়া ডেস্ক: তাঁর চোটের যা খবর পাওয়া যাচ্ছিল তাতে তিনি যে বিশ্বকাপে খেলতে পারবেন তেমন আশা করছিলেন না কেউই। কিন্তু বিসিসিআই অফিশিয়ালি কিছু না জানানোয় একটা ক্ষিণ আশা থেকেই গিয়েছিল। কিন্তু সোমবার সেই সব আশায় জল ঢেলে দিল ভারতীয় বোর্ডের বার্তা। টি২০ বিশ্বকাপে খেলা হচ্ছে না জসপ্রিত বুমরার (Jasprit Bumrah Out Of WC)। প্রেস রিলিজ দিয়ে এই খবর জানিয়ে দিল বোর্ড। চলতি মাসেই অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি২০ বিশ্বকাপের আসর। যার জন্য ৬ অক্টোবরই অস্ট্রেলিয়ার উদ্দেশে উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল।

এদিন বিসিসিআই তাদের প্রেস রিলিজে লেখে, ‘‘বিসিসিআই-এর মেডিক্যাল টিম জসপ্রিত বুমরার আইসিসি টি২০ বিশ্বকাপে না খেলার কথা নিশ্চিত করেছে। তাঁর চোটের পুরো তথ্য নেওয়ার পরই এই সিদ্ধান্তে পৌঁছনো গিয়েছে। প্রাথমিকভাবে বুমরা ছিটকে গিয়েছিলেন দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে পিঠের চোটের জন্য। বিসিসিআই দ্রুত বুমরার পরিবর্তের নাম ঘোষণা করবে।’’

এই চোটের জন্যই এশিয়া কাপে খেলতে পারেননি বুমরা। এনসিএ থেকে সুস্থ হয়ে যোগ দিয়েছিলেন অস্ট্রেলিয়া সিরিজে। সেখানে শেষ দুটো ম্যাচ খেলেন তিনি। কিন্তু দক্ষিণ আফ্রিকা সিরিজের শুরুতেই আবার একই কারণে ছিটকে যান। যে সিরিজ ইতিমধ্যেই জিতে নিয়েছে ভারত। শেষ ম্যাচ খেলবে মঙ্গলবার। টি২০ বিশ্বকাপের ভারতের প্রথম ম্যাচই পাকিস্তানের বিরুদ্ধে। এই অবস্থায় বুমরার মতো নির্ভরযোগ্য ও অভিজ্ঞ প্লেয়ারের ছিটকে যাওয়া দলের আত্মবিশ্বাসের উপর একটা বড় ধাক্কা।

বিশ্বকাপের ভারতীয় দলে রয়েছেন, রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ড্যে, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হর্ষল প্যাটেল, আর্শদীপ সিং। এছাড়া স্ট্যান্ডবাইয়ে রয়েছেন, মহম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার। এই পরিস্থিতিতে উভয় সঙ্ককে বোর্ড। কারণ দারুণ ফর্মে রয়েছেন শ্রেয়াস। কিন্তু তাঁকে দিয়ে বুমরার জায়গা পূরণ করা যাবে না। সেই অবস্থায় শিকে ছিঁড়তে পারে মহম্মদ শামির। কারণ তাঁকে দলে না রাখা নিয়ে বেজায় সমালোচনার মুখে পড়তে হচ্ছে নির্বাচকদের।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle