Jason Holder-এর ৪ বলে ৪ উইকেটের রেকর্ডে হার ইংল্যান্ডের

Jason Holder

জাস্ট দুনিয়া ডেস্ক: Jason Holder-এর রেকর্ড বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজ ১৭ রানে ইংল্যান্ডকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল। ৫ ম্যাচের টি২০ সিরিজ ২-২ থেকে ৩-২-এ শেষ করল ক্যারিবিয়ানরা। দেশের প্রাক্তন অধিনায়ক পর পর ৪ বলে নিলেন ৪টি উইকেট। হ্যাটট্রিক তো করলেনই সঙ্গে ঝুলিতে এল ৪ উইকেট তাও একই ওভারে। তিনিই প্রথম পুরুষ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার যিনি টি২০-তে হ্যাটট্রিক করলেন। ওভারে শেষ বলে চতুর্থ উইকেটটি নিয়েছিলেন তিনি।

তবে তিনিই প্রথম ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটার নন। তাঁর আগে টি২০-তে হ্যাটট্রিকের রেকর্ড রয়েছে মহিলা ক্রিকেটার অনিশা মহম্মদের। ২০১৮তে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এই সাফল্য পেয়েছিলেন তিনি। তাঁর পর আরও এক মহিলা ক্রিকেটার স্টেফানি টেলর ২০২১-এ পাকিস্তানের বিরুদ্ধে টি২০ হ্যাটট্রিক করেন। হোল্ডার প্রথম পুরুষ ক্রিকেটার যিনি এই সাফল্য পেলেন।

এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে ইংল্যান্ড। ম্যাচের শেষ ওভারে জিততে হলে ইংল্যান্ডের দরকার ছিল ২০ রান। হোল্ডার প্রথমে ফেরান ক্রিস জর্ডনকে। তাঁর দ্বিতীয় শিকার স্যাম বিলিংস। এর পর আদিল রশিদ ও সাকিব মহম্মদও ফেরেন হোল্ডারের দাপটে। আর তার সঙ্গে রেকর্ডবুকে লেখা হয়ে গেল হোল্ডারের নাম।

সিরিজ ২-২ নিয়ে খেলতে নেমেছিল দুই দল। শেষ ম্যাচ ছিল কার্যত ফাইনাল। ব্রিজটাউন বার্বাডোজের কিংসটন ওভালে ২-২-তে ৩-২ করে শেষ করল হোম টিম। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ব্র্যান্ডন কিং ও কেইল মেয়ার্স দলের হয়ে দারুণ শুরু করে দিন। ২০ ওভারে ১৭৯ রানে থামে ক্যারিবিয়ানরা। জবাবে ব্যাট করতে নেমে জেসন রয় ও টম ব্যান্টন ভাল শুরু করার পাশাপাশি পাওয়ার প্লে-তে বেশ চালিয়েই খেলছিলেন জেমস ভিন্স। কিন্তু সব আশায় জল ঢেলে দিল হোল্ডারের ৪ বলে ৪ উইকেট।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)