ISL Final Crowd ফিরছে গ্যালারিতে, খুশি ফুটবলাররা

ISL Final Crowd

জাস্ট দুনিয়া ডেস্ক: অপেক্ষার অবসান। হিরো ইন্ডিয়ান সুপার লিগে গ্যালারিতে ফিরছেন ফুটবলপ্রেমীরা (ISL Final Crowd)। আগামী ২০ মার্চ ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে হিরো আইএসএলের চলতি মরশুমের ফাইনাল দেখতে গ্যালারিতে আসতে পারবেন সমর্থকেরা। তাঁদের জন্য টিকিট বিক্রিও শুরু হয়েছে।

ফাইনালের টিকিট পাওয়া যাবে BookMyShow.com এ। প্রায় দুবছর পরে ফুটবলপ্রেমীরা গ্যালারিতে বসে দেশের এক নম্বর ফুটবল লিগের ফাইনালের উত্তেজনা উপভোগ করতে পারবেন বলে শনিবার ঘোষণা করল ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড বা এফএসডিএল।

গত মরশুমে কোভিডের দাপটে গ্যালারিতে দর্শক ছাড়াই হিরো আইএসএলের সব ম্যাচ আয়োজন করা হয়েছিল। সারা দেশের এমনকী দেশের বাইরেও ভারতীয় ফুটবলভক্ত ও সমর্থকদের টিভি ও মোবাইল ফোনের পর্দায় সব ম্যাচ দেখতে হয়। এ বারও মারণ ভাইরাসের দাপট না কমায় সেই একই ব্যবস্থা করতে হয়। কিন্তু এত দিনে অবস্থা স্বাভাবিক হওয়ায় গ্যালারিতে দর্শকদের ঢোকার অনুমতি দিয়েছে গোয়া সরকার।

লিস্টন বলেন, “ফাইনালে সমর্থকেরা তাঁদের প্রিয় দলের জন্য গলা ফাটাতে আসবেন, এটা দারুন খবর এবং এই খবর যথেষ্ট উজ্জীবিত করার মতোও। আমি গোয়ার ছেলে বলে শুধু নয়, প্রত্যেক খেলোয়াড়ই চাইবে চেনা পরিবেশে ফিরে গিয়ে খেলতে। খুব আশা করছি, ফাইনালে উঠে সমর্থখদের সামনে খেলার সুযোগ পাব”

যাঁরা সে দিন গ্যালারিতে বসে খেলা দেখবেন, তাঁদের জন্য বরাদ্দ থাকবে একটি করে ম্যাচ বলের স্মারক প্রতিকৃতিও। এখানেই শেষ নয়। ফুটবলপ্রেমীদের জন্য থাকবে হিরো গ্ল্যামার মোটরসাইকেল জেতার সুযোগও। তিনজন ভাগ্যবান দর্শক এই পুরস্কার নিয়ে বাড়ি ফেরার সুযোগ পাবেন। এই সুযোগ পাবেন ১৮ বছরের বেশি বয়সের ভারতীয় নাগরিকরা।

গোয়া সরকার গ্যালারির একশো শতাংশ ব্যবহারেরই অনুমতি দিয়েছে এফএসডিএল-কে। তবে সুরক্ষা বিধি মেনে স্টেডিয়ামে আসতে হবে দর্শকদের। প্রত্যেককে অন্তত ১৫ দিন আগে শেষ কোভিড টিকা নেওয়ার প্রমাণ দেখিয়ে গ্যালারিতে প্রবেশের নির্দেশ দেওয়া হয়েছে। অথবা ২৪ ঘণ্টা আগে হওয়া আরটি-পিসিআর পরীক্ষার নেগেটিভ রিপোর্ট দেখালেও গ্যালারিতে প্রবেশের অনুমতি দেওয়া হবে বলে জানানো হয়েছে। আর গ্যালারিতে থাকাকালীন সব সময় মাস্ক ব্যবহার করাও বাধ্যতামূলক করা হয়েছে।

ঈশান পণ্ডিতা বলেন, “বিশাল এক ফাইনাল হতে চলেছে রবিবার। অবশেষে আমরা মাঠে সমর্থকদের পাব। আমরাও জামশেদপুরের সমর্থখদের সামনে মাঠে নামতে মুখিয়ে রয়েছি”

আশা করা যায়, প্রায় দুবছর পর ভারতীয় ফুটবলের সেরা আসরের অন্তিম লগ্নে ফের উৎসবের ছোঁয়া লাগবে।

তথ্য ও লেখা আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)