ISL 8 SCEB vs OFC ম্যাচে লড়েও হার লাল-হলুদ ব্রিগেডের

ISL 8 SCEB vs HFC

জাস্ট দুনিয়া ডেস্ক: ফের সেই লড়াই করেও হার এসসি ইস্টবেঙ্গলের (ISL 8 SCEB vs OFC )। তবে সোমবার তিলক ময়দান স্টেডিয়ামে ওডিশা এফসি-র বিরুদ্ধে লড়াকু লাল-হলুদ বাহিনীকে দেখা যায় ম্যাচের অনেকটা সময় গড়িয়ে যাওয়ার পরে। তাতেও ২-১ হার বাঁচাতে পারেনি তারা। এ দিনই নতুন করে তৈরি করা নড়বড়ে ডিফেন্সের ভুলেই দু-দু’টি গোল খায় কলকাতার দল। আন্তোনিও পেরোসেভিচের একক দক্ষতায় পাওয়া দ্বিতীয়ার্ধের গোলে এসসি ইস্টবেঙ্গল সমতা এনেছিল বটে। কিন্তু তা এগারো মিনিটের বেশি ধরে রাখতে পারেনি লাল-হলুদ বাহিনী। ম্যাচের শেষ দিকে সাইড ব্যাক হীরা মন্ডল অবিশ্বাস্য গোললাইন সেভ না করলে ব্যবধান নিশ্চিত ভাবে বাড়ত।

এই হারের ফলে অঙ্কের হিসেবেও তারা সেরা চারের দৌড় থেকে ছিটকে গেল। আর ওডিশা তাদের ছ’নম্বর জয়ের পরে দু’ধাপ লাফিয়ে উঠে এলে ছ’নম্বরে। প্রথম মিনিটেই জোনাথাসের ক্রস থেকে যে ভাবে গোলে শট নিয়েছিলেন আরিদাই সুয়ারেজ, তার মধ্যেই ছিল অশনি সঙ্কেত। বল গোলের ওপরের নেটে গিয়ে পড়ে ঠিকই, কিন্তু বিপক্ষ কী রকম মেজাজ নিয়ে মাঠে নেমেছে, তা শুরুতেই বোঝা যায়। কিন্তু তাতেও সতর্ক হয়নি লাল-হলুদ ব্রিগেড। ২৩ মিনিটের মাথায়  গোল। এই গোলে দায় অনেকটা লাল-হলুদ রক্ষণেরই। ডান দিকের উইং দিয়ে যখন বল নিয়ে বক্সের দিকে দৌড়ে যান হাভিয়ে হার্নান্ডেজ, তখন তাঁকে এসসি ইস্টবেঙ্গলের তিন ডিফেন্ডার বাধা দেওয়ার চেষ্টা করেও সফল হননি। শেষে বক্সে ঢুকে জোনাথাসকে যে ক্রসটি করেন, সেটাও আদিল খানের পায়ের সামনে দিয়ে বেরিয়ে যায়। সামনে প্রায় ফাঁকা গোল পেয়ে নিজের কাজটা করতে বিন্দুমাত্র ভুল করেননি ওডিশার ‘নাম্বার নাইন’ (১-০)।

মার্সেলো এ দিন কিছুটা নিষ্প্রভ থাকায় পেরোসেভিচ একাই গোল শোধের চেষ্টা চালিয়ে যান। মাঝে মাঝেই দেখা যাচ্ছিল লাল-হলুদ জার্সিধারীরা যখন প্রায় সবাই নিজেদের অর্ধে, তখন একা পেরোসেভিচ বিপক্ষের অর্ধে দূরপাল্লার পাসের অপেক্ষায় রয়েছেন। ফ্রানিও পর্চের মাঝ মাঠ থেকে এক লম্বা পাসেই সমতা আনেন ক্রোয়েশিয়ান ফরোয়ার্ড। পেরোসেভিচের এই গোলের আগেই একসঙ্গে তিনজন খেলোয়াড় পরিবর্তন করেন রিভেরা। সিডোল, লুয়াং ও সৌরভকে তুলে নিয়ে তিনি নামান ফ্রান সোতা, অমরজিৎ কিয়াম ও রাজু গায়কোয়াড়কে। ৭৭ মিনিটের মাথায় মহম্মদ রফিক আসেন নাওরেম মহেশের জায়গায়।

কিন্তু রফিক মাঠে নামার আগেই দ্বিতীয় গোল করে দেয় ওডিশা এফসি। বক্সের মধ্যে থেকে যখন হাভিকে ব্যাকপাস করেন জোনাথাস, তখন তাঁকে ঘিরে ধরেন লাল-হলুদ জার্সির চারজন খেলোয়াড়। তা সত্ত্বেও তাঁকে আটকানো যায়নি। ফাঁকায় থাকা হাভি বক্সের সামনে থেকে সোজা গোলে শট নেন এবং পর্চের পায়ে লেগে গতিপথ কিছুটা বদল করে বল সোজা গোলে ঢুকে যায়, যা বাঁ দিকে মরিয়া ডাইভ দিয়েও বাঁচাতে পারেননি শঙ্কর (২-১)। অবধারিত ভাবে গোলের ব্যবধান বাড়াতে পারত ওডিশা। দু’বার গোললাইন সেভ করেন হীরা।

এসসি ইস্টবেঙ্গল দল:শঙ্কর রায় (গোল), আদিল খান (অ) (লালরিনলিয়ানা হনামতে)হীরা মন্ডল, নাওচা সিং, ফ্রানিও পর্চে, ড্যারেন সিডোল (ফ্রান সোতা), ওয়াহেংবাম লুয়াং (অমরজিৎ কিয়াম), সৌরভ দাস (রাজু গায়কোয়াড়), মার্সেলো রিবেইরো, আন্তোনিও পেরোসেভিচ, নাওরেম মহেশ (মহম্মদ রফিক)।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)