ISL 8 HFC vs ATKMB ম্যাচে দ্রুততম গোল উইলিয়ামসের

ISL 8 HFC vs ATKMB

জাস্ট দুনিয়া ডেস্ক: সমানে সমানে লড়াই যাকে বলে, বুধবার ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে ISL 8 HFC vs ATKMB ম্যাচে ঠিক সেটাই দেখা গেল। লিগ টেবলের এক নম্বরে ওঠার এই লড়াইয়ে ২-২ ড্র করল এটিকে মোহনবাগান ও হায়দরাবাদ এফসি। হিরো আইএসএলের দ্রুততম গোল দিয়ে যে ম্যাচ শুরু হয়, বুধবার সেই ম্যাচ শেষ হয় জেভিয়ার সিভেরিওর দুর্দান্ত হেডে করা গোল দিয়ে। ম্যাচের শেষ মুহূর্তে এই গোল করে কার্যত এটিকে মোহনবাগানের মুখের গ্রাস কেড়ে নেন হায়দরাবাদ এফসি-র পরিবর্ত ফরোয়ার্ড। পয়েন্ট ভাগাভাগির পরে লিগ টেবলে এক নম্বরে চলে গেল হায়দরাবাদ এফসি। মুম্বই সিটি এফসি ও তাদের সংগ্রহ ১৬ পয়েন্ট করে। ১৫ পয়েন্ট নিয়ে এটিকে মোহনবাগান কেরালা ব্লাস্টার্সকে সরিয়ে চার থেকে উঠে এল তিন নম্বরে। কেরালা ব্লাস্টার্স ১৪ পয়েন্ট নিয়ে তিন থেকে নেমে গেল চারে।

বুধবার ফতোরদায় ১২ সেকেন্ডে ঐতিহাসিক গোল দিয়ে দলকে এগিয়ে দেন এটিকে মোহনবাগানের তারকা ফরোয়ার্ড ডেভিড উইলিয়ামস। ১৮ মিনিটের মাথায় বিপক্ষের গোলকিপার অমরিন্দরের ভুলকে কাজে লাগিয়ে সমতা আনেন হায়দরাবাদের নাইজেরিয়ান ফরোয়ার্ড বার্থোলোমিউ ওগবেচে। ৬৪ মিনিটে আশিস রাইয়ের নিজ গোলে ফের ব্যবধান তৈরি করে সবুজ-মেরুন বাহিনী এবং স্টপেজ টাইমের দ্বিতীয় মিনিটে সিভেরিওর দুর্দান্ত গোল এটিকে মোহনবাগানের টেবল টপার হওয়ার স্বপ্ন চুরমার করে দেয়।

ম্যাচের আগে এটিকে মোহনবাগানের প্রথম এগারোয় রয় কৃষ্ণাকে না দেখে অনেকেই অবাক হয়েছিলেন। কিন্তু ১২ সেকেন্ডের মাথায় ডেভিড উইলিয়ামসের গোল সে সব বিস্ময়ই প্রায় ভুলিয়ে দেয়। কিক অফ হওয়ার ১২ সেকেন্ডের মাথায় যে গোলটি দেন ডেভিড, তাকে অসাধারণ বললেও কম বলা হয়।

প্রথমার্ধের শেষে বিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে প্রবল সঙ্ঘর্ষে গুরুতর আহত হন কলকাতার দলের মিডফিল্ডার কার্ল ম্যাকহিউ। তাঁকে অ্যাম্বুল্যান্সে তুলে সোজা হাসপাতালে পাঠানো হয়। আপাতত সুস্থ আছেন তিনি।

ঘন ঘন কাউন্টার অ্যাটাকে যেতে শুরু করে দুই দলই। যার জেরে দুই গোলকিপারের ওপরই বেশ চাপ ছিল। হায়দরাবাদের গোলকিপার লক্ষ্মীকান্ত কাট্টিমনি এই চাপ সামলে নিতে পারলেও তাদের বিপক্ষের গোলকিপার অমরিন্দরকে শুরু থেকেই নড়বড়ে লাগছিল। ১৮ মিনিটের মাথায় যে ভাবে সমতা আনে হায়দরাবাদ এফসি, তা মূলত মনবীরেরই ভুলে।

এটিকে মোহনবাগান দল: অমরিন্দর সিং (গোল), আশুতোষ মেহতা, প্রীতম কোটাল (অধি), তিরি, প্রবীর দাস, দীপক টাঙরি (লেনি রড্রিগেজ), কার্ল ম্যাকহিউ (জনি কাউকো), মনবীর সিং, হুগো বুমৌসলিস্টন কোলাসো (শুভাশিস বোস)ডেভিড উইলিয়ামস (রয় কৃষ্ণা)।

(লেখা আইএসএল ওয়েবসাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)