ISL 8 ATKMB vs KBFC ম্যাচে শেষ মুহূর্তের গোলে পয়েন্ট বাগানের

ISL 8 ATKMB vs KBFC

জাস্ট দুনিয়া ডেস্ক: শেষ মুহূর্তের গোলে কেরালা ব্লাস্টার্সের কাছ থেকে এক পয়েন্ট ছিনিয়ে নিলেন এটিকে মোহনবাগানের বিদেশি মিডফিল্ডার জনি কাউকো (ISL 8 ATKMB vs KBFC)। শনিবার তিলক ময়দান স্টেডিয়ামে সাত মিনিটের স্টপেজ টাইমের একেবারে শেষ মিনিটে গোল করে সমতা আনেন ফিনল্যান্ডের ইউরো দলের সদস্য। তাঁর এই গোলেই প্রায় হারা ম্যাচ ২-২-এ ড্র করে এক পয়েন্ট অর্জন করে সবুজ মেরুন বাহিনী। শনিবার দুই দলের মধ্যে প্রায় সমানে সমানে লড়াই হয়। চলতি হিরো আইএসএলে সম্ভবত সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচের আট মিনিটের মধ্যেই দু’পক্ষ একটি গোল করে ফেলে।

সাত মিনিটের মাথায় আদ্রিয়ান লুনার ফ্রি কিক থেকে অসাধারণ গোলের পরেই ডেভিড উইলিয়ামস সমতা আনেন। দ্বিতীয়ার্ধে সেই লুনাই ফের তাঁৎ দ্বিতীয় গোল করে দলকে ফের এগিয়ে দেন এবং ম্যাচের শেষ মুহূর্ত পর্যন্ত তারাই এগিয়ে ছিলেন। কিন্তু খেলার শেষ বাঁশি পড়ার পড়ার কয়েক সেকেন্ড আগে অনবদ্য গোল করে কাউকে দলের হার বাঁচান। এই ড্রয়ের ফলে দুই দলই সেরা চারে রয়ে গেল।

দ্বিতীয়ার্ধে ডেভিড উইলিয়ামসের জায়গায় হুগো বুমৌসকে নামান এটিকে মোহনবাগান কোচ ফেরান্দো। মাঝমাঠ থেকে যাতে আরও ভাল গোলের বল সাপ্লাই হয়, সে জন্যই এই সিদ্ধান্ত। তাতে ম্যাচ আরও জমে ওঠে। তবে কাজের কাজটা ফের করে ফেলেন সেই লুনা। ৬৪ মিনিটের মাথায় বিপক্ষের বক্সের ডানদিকের কোণ থেকে নেওয়া মাপা নিখুঁত শটে গোলের ডানদিক দিয়ে বল ঢুকিয়ে দেন। পেরেইরা দিয়াজের কর্নার থেকে পুইতিয়ার পা হয়ে বলটি আসে লুনার কাছে। এর আগেই দিয়াজের দু’টি গোলমুখী শট বাঁচান অমরিন্দর ও একবার প্রভসুখনেরও পরীক্ষা নেন মনবীর।

৭২ মিনিটের মাথায় কার্ল ম্যাকহিউয়ের জায়গায় মাঠে নামেন রয় কৃষ্ণা। অন্য দিকে কিছুক্ষণ পরেই সাহাল আব্দুল সামাদকে বসিয়ে প্রশান্তকে নামায় কেরালা। লেনির জায়গায় কিয়ান নাসিরিকেও নামায় এটিকে মোহনবাগান। প্রীতমের জায়গায় নামানো হয় প্রবীরকেও। কিন্তু কোনও পরিবর্তনেই কাজ হয়নি। নির্ধারিত সময়ে গোলের মুখ খুলতে পারেনি তারা। স্টপেজ টাইমের সাত মিনিটে উত্তেজনার পারদ চরমে ওঠে। ভাস্কেজের ক্রস থেকে ভিনসি ব্যারেটো গোলে শট নিলে তা পোস্টে লেগে ফিরে আসে। সন্দেশ ঝিঙ্গনের গোলমুখী হেড আটকে দেন ব্লাস্টার্সের গোলকিপার।

প্রবীর দাসকে লুনা জার্সি ধরে টেনে মাটিতে ফেলে দিলেও লাল কার্ড দেখতে হয় প্রবীরকেই। প্রবীর অবশ্য আগ্রাসী প্রতিক্রিয়া দেখান। রেফারির আচমকা সিদ্ধান্তে দশ জন হয়ে যাওয়ার পর যেন হঠাৎ জ্বলে ওঠে এটিকে মোহনবাগান এবং ঠিক তখনই বিপক্ষের দুই পয়েন্ট ছিনিয়ে নেওয়ার গোলটি করেন কাউকো। হুগো বুমৌস গোলটি প্রায় সাজিয়ে দেন কাউকোর পায়ে। বক্সের মাথা থেকে তা সোজা গোলে মারেন ফিনল্যান্ডের মিডফিল্ডার। প্রভসুখন গিল বাঁ দিকে ঝাঁপিয়ে বলে আঙুল ছোঁয়ালেও তা আটকাতে পারেননি।

এটিকে মোহনবাগান দল: অমরিন্দর সিং (গোল), তিরি, সন্দেশ ঝিঙ্গন, শুভাশিস বোসপ্রীতম কোটাল (অধি) (প্রবীর দাস), কার্ল ম্যাকহিউ (রয় কৃষ্ণা), জনি কাউকো, লেনি রড্রিগেজ (কিয়ান নাসিরি), মনবীর সিং, লিস্টন কোলাসো, ডেভিড উইলিয়ামস (হুগো বুমৌস)।

(লেখা ও ছবি আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)