ISL 8 ATKMB vs GFC মনবীরের জোড়া গোলে জয় বাগানের

AFC Cup, ATKMB vs Blue Star

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম লেগে হারের বদলা নেওয়া হল না এফসি গোয়ার। এটিকে মোহনবাগানের কাছে ফের হারতে হল তাদের (ISL 8 ATKMB vs GFC)। মঙ্গলবার বাম্বোলিমে অ্যাথলেটিক স্টেডিয়ামে এফসি গোয়াকে ২-০-য় হারিয়ে লিগ টেবলের সেরা চারে নিজেদের জায়গা আরও পাকা করল এটিকে মোহনবাগান। মনবীর সিংয়ের জোড়া গোলে টানা এগারোটি ম্যাচে অপরাজিত থাকার নজির গড়ল তারা। তবে দু’টি গোল করলেও এ দিন মনবীর হ্যাটট্রিক পাওয়ার একাধিক সুযোগ হাতছাড়া করেন। এটিকে মোহনবাগান ম্যাচটা জিততে পারত আরও বেশি গোলে। এই জয়ের ফলে ১৫ ম্যাচে ২৯ পয়েন্ট পেল তারা। শীর্ষে থাকা হায়দরাবাদ এফসি-র ১৬ ম্যাচে ২৯ পয়েন্ট।

রয় কৃষ্ণা, ডেভিড উইলিয়ামস, হুগো বুমৌসদের ছাড়াই ভারতীয় স্ট্রাইকার জুটি মনবীর ও লিস্টন কোলাসোর ভরসায় এ দিন অন্তত পাঁচ গোলের ব্যবধানে প্রাক্তন লিগ-শিল্ডজয়ীদের হারাতে পারত সবুজ-মেরুন বাহিনী। ম্যাচের তিন মিনিটের মাথায় ও দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই দু’টি গোল করেন মনবীর। এ দিন রয়, ডেভিডদের ভূমিকা পালন করতে দেখা যায় দুই ভারতীয় ফরোয়ার্ডকে, যা দেখে খুশি হতে পারেন ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ। তবে যে ভাবে গোলের সুযোগ হাতছাড়া করেন এই দু’জন, তাতে অবশ্য মোটেই খুশি হবেন না সবুজ-মেরুন কোচ হুয়ান ফেরান্দো।

ডান দিক দিয়ে ওঠা প্রবীর দাসের ক্রস ক্লিয়ার করতে গিয়ে ডিলান ফক্স গোল লাইনের বাইরে বল পাঠিয়ে দেওয়ায় কর্নারটি পায় এটিকে মোহনবাগান। লিস্টন কোলাসো কর্নার কিকে প্রথম পোস্টের সামনে বল রাখেন ও মার্কারকে ধোঁকা দিয়ে সেই বল কঠিন কোণ থেকে ফ্লিক করে জালে জড়িয়ে দেন মনবীর (১-০)। শুরুতেই গোল খাওয়ার ধাক্কা সামলে ক্রমশ ম্যাচে ফিরে আসে এফসি গোয়া। ৩৪ মিনিটের মাথায় ডানদিক দিয়ে ওঠা ব্রেন্ডনের লো ক্রস থেকে সোজা গোলে শট নেন আনোয়ার আলি। কিন্তু তা লাফিয়ে ওঠা অমরিন্দরকে পরাস্ত করে ক্রসবারে লাগে।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই অবশ্য ব্যবধান বাড়িয়ে নেয় এটিকে মোহনবাগান। খেলা শুরুর পরেই মাঝমাঠে বিপক্ষের এক খেলোয়াড়ের পা থেকে বল ছিনিয়ে নিয়ে তা মনবীরকে দেন লিস্টন। সেই বল নিয়ে অনেকটা দৌড়ে বক্সে ঢুকে গোলকিপার ধীরজ সিংকে পরাস্ত করে সোজা গোলে ঠেলে দেন মনবীর (২-০)। দ্বিতীয় গোলের চার মিনিট পরেই মনবীরকে হ্যাটট্রিকের সুবর্ণ সুযোগ থেকে বঞ্চিত করেন ধীরজ।

এটিকে মোহনবাগান দল: অমরিন্দর সিং (গোল), তিরি, সন্দেশ ঝিঙ্গন, শুভাশিস বোস, প্রীতম কোটাল (অধি), প্রবীর দাস, জনি কাউকো (আশুতোষ মেহতা), দীপক টাঙরি (বিদ্যানন্দ সিং), লেনি রড্রিগেজ, মনবীর সিং (কিয়ান নাসিরি), লিস্টন কোলাসো (মাইকেল সুসাইরাজ)।

(লেখা ও ছবি আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)