ISL 8 ATKMB vs CFC ম্যাচে রয় কৃষ্ণার গোলে বাজিমাত

ISL 8 ATKMB vs HFC

জাস্ট দুনিয়া ডেস্ক: দীর্ঘদিন পরে পুরো ৯০ মিনিট মাঠে থেকে দলকে কাঙ্খিত জায়গায় পৌঁছে দিলেন রয় কৃষ্ণা। তাঁরই গোলে এ বারের হিরো আইএসএলে সেমিফাইনালে জায়গা পাকা করে নিল গতবারের রানার্স আপ এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে দু’বারের চ্যাম্পিয়ন চেন্নাইন এফসি-কে হারায় তারা (ISL 8 ATKMB vs CFC)। এই জয়ের ফলে ১৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে লিগ টেবলের দ্বিতীয় স্থানে উঠে এল।

বৃহস্পতিবার ফতোরদায় প্রথম ৪৫ মিনিট বিপক্ষকে কার্যত শাসন করলেও গোলের মুখ খুলতে পারেনি সবুজ-মেরুন বাহিনী। বাড়তি সময়ের তৃতীয় মিনিটে চেনা মেজাজে ফেরা রয় কৃষ্ণা দুর্দান্ত গোল করে দলকে জয়ের মুখ দেখান। দ্বিতীয়ার্ধে একাধিকবার সমতা আনার সুযোগ পেয়েও সন্দেশ ঝিঙ্গন, তিরিদের তৎপরতায় তা কাজে লাগাতে পারেননি নেরিয়ূস ভাল্সকিসরা। ফলে ২০ ম্যাচে ২০ পয়েন্ট পেয়ে আট নম্বরেই রয়ে গেল চেন্নাইয়ের দল।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ডানদিক দিয়েই বক্সে ঢুকে গোল পেয়ে যান রয় কৃষ্ণা। তাঁকে পিছন থেকে অসাধারণ ও নিখুঁত থ্রু বাড়ান কাউকো। বক্সে ঢুকে গোলে কোণাকুনি শট নেন ফিজিয়ান ফরোয়ার্ড, যা আটকাতে পারেননি প্রথম হিরো আইএসএল ম্যাচে নামা বাঙালি গোলকিপার শমীক মিত্র (১-০)। রয়কে পাশ থেকে বাধা দেওয়ার চেষ্টা করেও ব্যর্থ হন জেরি লালরিনজুয়ালা। এই মরশুমে পাঁচ নম্বর গোলটি করে ফেললেন রয়।

প্রথমার্ধের শেষ মুহূর্তে রয় গোল করলেও শেষ দিকে চেন্নাইন কিন্তু হঠাৎ আক্রমণাত্মক হয়ে উঠেছিল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে সেই ছন্দ বজায় রাখার চেষ্টা শুরু করে তারা। ৫৭ মিনিটের মাথায় প্রায় সমতা আনার জায়গায় চলে এসেছিলেন নেরিয়ূস ভাল্সকিস। বিপক্ষের বক্সে প্রায় ওয়ান টু ওয়ান পরিস্থিতিতে বল পেয়ে যান তিনি। তবে সন্দেশ ঝিঙ্গন অসাধারণ ট্যাকল করে তাঁর পা থেকে বল বার করে দিয়ে দলকে বিপন্মুক্ত করেন।

এটিকে মোহনবাগান দল: অমরিন্দর সিং (গোল), তিরি, সন্দেশ ঝিঙ্গন, শুভাশিস বোস (আশুতোষ মেহতা)প্রীতম কোটাল (অধি), কার্ল ম্যাকহিউ, জনি কাউকো (লেনি রড্রিগেজ), দীপক টাঙরি (কিয়ান নাসিরি), মনবীর সিং (মাইকেল সুসাইরাজ)লিস্টন কোলাসো (প্রবীর দাস)রয় কৃষ্ণা।

(তথ্য ও লেখা আইএসএল ওয়েবসাইট)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)