ISL 8 ATKMB vs BFC: কোভিড আতঙ্কে আবার স্থগিত ম্যাচ

ISL Final Crowd

জাস্ট দুনিয়া ডেস্ক: স্থগিত রাখা হল এটিকে মোহনবাগান বনাম বেঙ্গালুরু এফসি ম্যাচটি (ISL 8 ATKMB vs BFC)। ম্যাচটি হওয়ার কথা ছিল শনিবার সন্ধ্যায় ফতোরদার জওহরলাল নেহরু স্টেডিয়ামে। কয়েক দিন পরে এই ম্যাচটি হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে পরিবর্তিত দিনক্ষণ পরে নির্ধারণ করা হবে। এই নিয়ে এটিকে মোহনবাগানের দ্বিতীয় ম্যাচ স্থগিত রাখা হল। এর আগে গত শনিবারের ওডিশা এফসি-র বিরুদ্ধে তাদের ম্যাচটিও স্থগিত রাখা হয়। সেই ম্যাচও কবে হবে এখনও সিদ্ধান্ত হয়নি। পরিস্থিতি দেখে তবেই সিদ্ধান্ত নেওয়া হবে।

এটিকে মোহনবাগান শিবিরের একাধিক ফুটবলার কোভিড-১৯ আক্রান্ত হওয়ায় লিগের মেডিক্যাল টিমের পরামর্শে এই সিদ্ধান্ত নেওয়া হয়। এখনই ফুটবলার ও দলগুলিকে নিয়ে কোনও ঝুঁকি নেওয়া হবে না বলেই এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে। গত ৫ দিন ধরে অনুশীলনে নামেনি এটিকে মোহনবাগান। বেঙ্গালুরু এফসি ৩ দিন ধরে অনুশীলন করেনি। তার পরও মনে করা হয়েছিল ম্যাচ হবে। কিন্তু শনিবার সকালে জানিয়ে দেওয়া হল আপাতত স্থগিত রাখা হচ্ছে ম্যাচ।

বেশ কয়েকটি বিষয় বিবেচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়। ক্লাব মাঠে দল নামানোর অবস্থায় আছে কি না, ক্লাবের খেলোয়াড়রা কোভিড ১৯-এ কতটা গুরুতর ভাবে আক্রান্ত এবং দলের সদস্যরা সুরক্ষিত থেকে দলকে ম্যাচে নামার জন্য প্রস্তুত করতে পারছেন কি না। এদিন সেদিক খতিয়ে দেখে সিদ্ধান্ত নেওয়া হল স্থগিতের। এই নিয়ে মোহনবাগানের দুটো ম্যাচ স্থগিত হল।

বিভিন্ন জৈব বলয়ে থাকা ব্যক্তিদের শারীরিক সুরক্ষাই আপাতত লিগ কর্তৃপক্ষের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় এবং লিগ ও ক্লাব একসঙ্গে পরিস্থিতির ওপর কড়া নজর রাখছে এবং সেই অনুযায়ীই পদক্ষেপ নেওয়া হবে। আইএসএল-এর শুরু থেকে কোভিড সংক্রমণের খবর পাওয়া যায়নি। তবে সম্প্রতি বেশ কয়েকটি দলের একাধিক ফুটবলার করোনা আক্রান্ত হয়েছেন। কোভিডের কারণেই অনির্দিষ্ট কালের জন্য স্থগিত রাখা হয়েছে আই লিগ।

(লেখা ও তথ্য আইএসএল ওয়েবসাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)