আগ্রহ হারিয়েছে ইস্টবেঙ্গল, ক্রমশ ফিকে হচ্ছে খেলা

জাস্ট দুনিয়া ডেস্ক: তাদের সামনে যে আর কোনও লক্ষ্য নেই, রবিবার চেন্নাইয়ের জওহরলাল নেহরু স্টেডিয়ামে তা স্পষ্ট বোঝা গেল ইস্টবেঙ্গল এফসি-র খেলা দেখে। এখনও সেরা ছয়ে পৌঁছনোর দৌড়ে যে রয়েছে তারা, তা বুঝিয়ে দিল চেন্নাইন এফসি। ইস্টবেঙ্গলকে ২-০ গোলে হারিয়ে সেরা ছয়ের দৌড়ে আরও এক ধাপ এগিয়ে গেল দু’বারের হিরো আইএসএল চ্যাম্পিয়নরা।

এ দিন চেন্নাইন এফসি-র ঘরের মাঠে ফের একাধিক অবধারিত গোলের সুযোগ নষ্টের প্রদর্শনী দেখা গেল ইস্টবেঙ্গলের পারফরম্যান্সে। চেন্নাইনও একাধিক গোলের সুযোগ নষ্ট করেছে। কিন্তু শেষ পর্যন্ত জোড়া গোল করে লক্ষ্যে পৌঁছে যায় তারা। প্রথমার্ধ গোলশূন্য থাকার পরে এ দিন দ্বিতীয়ার্ধের শুরুতেই ইস্টবেঙ্গলের ডিফেন্ডার লালচুঙনুঙ্গার নিজ গোলে এগিয়ে যায় চেন্নাইন। ম্যাচের নির্ধারিত সময় শেষ হওয়ার তিন মিনিট আগে বাংলার ফরোয়ার্ড রহিম আলির গোলে জয় সুনিশ্চিত করে ফেলে চেন্নাইন।

এই জয়ের ফলে ১৮ ম্যাচে ২১ পয়েন্ট পেয়ে আট নম্বরে রয়ে গেল তারা। যদিও তিন থেকে আট নম্বরে থাকা দলগুলির মধ্যে মাত্র তিন পয়েন্টের পার্থক্য এবং সাত নম্বরে থাকা ওডিশা এফসি-র (২৭) সঙ্গে চেন্নাইনের দূরত্ব ছ’পয়েন্টের। তবু অঙ্কের হিসেবে তাদের সুযোগ এখনও আছে। কারণ, শেষ দুটি ম্যাচ জিতলে তারাও ২৭ পয়েন্ট পাবে। এই জয়ের সঙ্গে এ বারের লিগে কলকাতার দুই দলের বিরুদ্ধে অপরাজিত রইল থমাস ব্রদরিচের দল। এর আগে এটিকে মোহনবাগানের বিরুদ্ধে তারা গোলশূন্য ড্র করে ও ২-১-এ জেতে এবং ইস্টবেঙ্গলকে এক গোলে হারায়।

দুই দলই এ দিন ৪-৪-২-এ দল সাজায়। কিন্তু প্রথমার্ধের মাঝে চেন্নাইনের আক্রমণে অন্যতম ভরসা আবদেনাসের এল খয়াতির হ্যামস্ট্রিং সমস্যা হওয়ায় বেরিয়ে যান এবং তাঁর বদলে নামেন জীতেশ্বর সিং। বিরতির পরে দলে দু’টি পরিবর্তন করেন চেন্নাইনের কোচ থমাস ব্রদারিচ ও নামান ফরোয়ার্ড রহিম আলি ও ডিফেন্ডার ভাফা হাকামানেশিকে এবং তাতে অনেকটাই কাজ হয়। বিরতির পর খেলা শুরুর চার মিনিটের মধ্যে নিজগোল করে প্রতিপক্ষকে এগিয়ে দেন লালচুঙনুঙ্গা। অনিরুদ্ধ থাপা বাঁ দিক থেকে মাপা ক্রস দেন গোলের সামনে এবং তা ক্লিয়ার করার জন্য ছুটে আসা লালচুঙনুঙ্গার পায়ে লেগে তা গোলে ঢুকে যায় (১-০)। তাঁর পায়ে না লাগলেও অবশ্য কারিকারির পায়ে লেগে গোল হয়ে যেত।

বাংলা থেকে উঠে আসা ফরোয়ার্ড রহিম আলির ৮৭ মিনিটের গোলে ফের এগিয়ে যায় চেন্নাইন এফসি। বক্সের বাইরে বল পেয়ে বক্সের ডানদিক দিয়ে ঢুকে লাল-হলুদ গোলকিপারকে পরাস্ত করে দূরের পোস্ট দিয়ে গোলের উদ্দেশ্যে শট নেন রহিম, যা ফাঁকা গোলে ঢুকে পড়ে (২-০)। যে সময়ে গোলে এই শট নেন রহিম, তখন তিনি ছিলেন সম্পুর্ণ অরক্ষিত।

ইস্টবেঙ্গল দল: কমলজিৎ সিং (গোল), সার্থক গলুই, লালচুঙনুঙ্গা, জেরি লালরিনজুয়ালা, চ্যরিস কিরিয়াকু (মহম্মদ রকিপ), মোবাশির রহমান, জর্ডন ও’ডোহার্টি, ভিপি সুহের (সুমিত পাসি), নাওরেম মহেশ সিং, ক্লেটন সিলভা (অধি), জেক জার্ভিস ।

(লেখা ও ছবি আইএসএল ওয়েবসাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle