আইএসএল ২০২০-২১, এটিকে মোহনবাগান বনাম হায়দ্রাবাদ এফসি, হতাশ হাবাস

আইএসএল কলকাতা ডার্বি

জাস্ট দুনিয়া ডেস্ক: আইএসএল ২০২০-২১, এটিকে মোহনবাগান বনাম হায়দ্রাবাদ এফসি ম্যাচ শেষে হতাশ হাবাস। যে ম্যাচ থেকে তিন পয়েন্ট পাওয়ার কথা, সেই ম্যাচে মাত্র এক পয়েন্ট পেয়ে যে তিনি খুশি হবেন না, এটাই স্বাভাবিক। তবে ফলে না হলেও দলের পারফরম্যান্সে খুশি এটিকে মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। শুক্রবার ফতোরদা স্টেডিয়ামে ১-১ ড্রয়ের পরে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে হাবাস বলেন, “আমাদের আক্রমণ ভালই হয়েছে। আমরা এই ম্যাচে ভাল ফুটবলও খেলেছি। অনেক সুযোগ তৈরি করেছি। অবশ্য একটার বেশি গোল করতে পারিনি। কিন্তু গোল খেয়ে গেলাম একটা বোকামির জন্য। ম্যাচটা আমরা প্রায় ছুড়ে দিয়ে চলে এলাম”।

তিরির অনুপস্থিতির কথা জিজ্ঞেস করায় তাঁর সম্পর্কে স্পষ্ট করে কিছু না বললেও স্প্যানিশ কোচ বলেন, “আমাদের চোট-সমস্যা তো লেগেই আছে। বিদেশি খেলোয়াড়দের চোট বেশি ভাবাচ্ছে। এত কাছাকাছি ম্যাচ যে, সবাই ঠিকমতো রিকভার করতে পারছে না। তা সত্ত্বেও আজ দল ভাল খেলেছে। যেমন হাভির (হাভিয়ে হার্নান্ডেজ) অভাব বোধ করছি। আরও প্রায় দশদিন ওকে হয়তো পাওয়া যাবে না। ওর পেশীর সমস্যা হয়েছে”।

নিজেদের দল নিয়ে হাবাস আরও বলেন, “আমাদের রক্ষণ ও আক্রমণের মধ্যে ব্যালান্স সব সসময় ঠিক থাকছে না। এই বিষয়ে নিজেদের আরও তৈরি করতে হবে। এর পরে আমাদের ম্যাচ এফসি গোয়া। ওরা খুবই ভাল দল। সে জন্য আমাদের আরও ভাল প্রস্তুতি দরকার”।

সবুজ-মেরুন কোচের দাবি, ম্যাচে কোনও সময়ই হায়দরাবাদ এফসি আধিপত্য বিস্তার করতে পারেনি। এই নিয়ে তাঁর মন্তব্য, “আমাদের বিপক্ষ কোনও মারাত্মক আক্রমণ করেছে বলে তো আমার মনে পড়ছে না। আমাদের গোলকিপারকে কোনও গোল সেভ করতে হয়েছে বলেও মনে পড়ে না। আমরা যে রকম স্বাভাবিক রক্ষণ করি তেমনই করেছি। বরং আমরা আক্রমণে আমরা অনেক ভাল ছিলাম। অনেক সুযোগ তৈরি করেছি আমরা”।

গত দুই ম্যাচে পাঁচ পয়েন্ট খোয়াতে হল এটিকে মোহনবাগানকে। এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে হাবাস বলেন, “আমাদের অনেক সমস্যা আছে। অনেকের চোট আছে। অনেকে ঠিকমতো রিকভার করতে পারছে না। এ সব সমস্যা কাটিয়ে উঠতে সময় লাগবে”।

অন্য দিকে, হায়দরাবাদের দলের সহকারী কোচ থাঙ্গবোই সিংতো এই ম্যাচ থেকে এক পয়েন্ট পেয়েই খুশি। বলেন, “মাত্র দুজন বিদেশি খেলোয়াড় নিয়ে নেমেও এক পয়েন্ট নিয়ে মাঠ ছাড়াটা অবশ্যই ইতিবাচক ব্যাপার। যথার্থ ফলই হয়েছে। এক পয়েন্ট নিয়ে আমরা খুশি”।

গত ম্যাচে লাল কার্ড দেখায় এ দিন মাঠে ছিলেন না স্প্যানিশ কোচ মানুয়েল মার্কুয়েজ। তাঁর ভূমিকার পালন করতে হয়ে সিংতোকেই। তিনি দলের ফুটবলারদের পারফরম্যান্সে খুশি। বলেন, “ছেলেরা অনেক চেষ্টা করেছে। তারই ফল পেল। পেনাল্টির সিদ্ধান্তটা একেবারে সঠিক ছিল। আমরা আত্মবিশ্বাসী ছিলাম। এটিকে মোহনবাগানকে হারানো কঠিন ছিল ঠিকই, তবে ওদের আটকানোই যেত এবং সেটাই আমরা করে দেখিয়েছি। বিদেশিরা সবাই না থাকার সুযোগটা ভারতীয় খেলোয়াড়রা অনেকে কাজে লাগিয়েছে। এটা ভাল ব্যাপার”।

(লেখা আইএসএল ওয়েবসাইট থেকে)

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)