আইএসএল ২০২০-২১, ওড়িশা এফসি বনাম হায়দ্রাবাদ এফসি ম্যাচ

আইএসএল ২০২০-২১, ওড়িশা এফসি বনাম হায়দ্রাবাদ এফসিআইএসএল ২০২০-২১, ওড়িশা এফসি বনাম হায়দ্রাবাদ এফসি ম্যাচের একটি মুহূর্ত। ছবি-আইএসএল টুইটার

জাস্ট দুনিয়া ডেস্ক:  আইএসএল ২০২০-২১, ওড়িশা এফসি বনাম হায়দ্রাবাদ এফসি সোমবার মুখোমুখি হয়েছিল জিএমসি স্টেডিয়ামে। প্রথমার্ধেই পেনাল্টি থেকে গোল করে হায়দ্রাবাদকে এগিয়ে দেন আরিদেন। ওড়িশা তাদের সব থেকে বেশি পেনাল্টি থেকে গোল হজমের রেকর্ড বজায় রাখল মরসুমের শুরুতেই। মরসুম শুরু করল পেনাল্টি গোল হজম করে। আর সেই গোলই লিখে দিল ম্যাচের ভাগ্য। এর পর আর কোনও দলই গোল করতে পারেনি। ১-০ গোলে জয় দিয়ে আইএসএল শুরু করে দিল হায়দ্রাবাদ। হারতে হল ওড়িশা।

ম্যাচের শুরু থেকেই গোলমুখি আক্রমণ চলছিল হায়দ্রাবাদের। আরদেন, নার্জারিদের ওড়িশা গোলের সামনে ছটফটানি চলছিলই। প্রথম ১০ মিনিটেই হায়দ্রাবাদ দাপট দেখিয়ে দিয়েছিল। মাঝ মাঠ থেকে পুরো দলকে পরিচালনা করছিলেনমহম্মদ ইয়াসির। মাঝমাঠ থেকে খেলাটা তৈরি করছিলেন তিনিই। সেই তুলনায় অনেকটাই পিছিয়ে শুরু করেছিল ওড়িশা। বলের নাগাল পেতেও স্ট্রাগল করতে হচ্ছিল।

ম্যাচের প্রথম ১৬ মিনিটের মধ্যেই চারটি কর্নার তুলে নিয়েছিল হায়দ্রাবাদ। যদিও তা কাজে লাগেনি। তবে ওড়িশার রক্ষণকে সারাক্ষণই ব্যস্ত রেখেছিল হায়দ্রাবাদের আক্রমণভাগ। আর তাতেই বেরিয়ে আসছিল ওড়িশার ফাকফোকরগুলো। আর তার সুযোগ নিয়েই প্রতিপক্ষের বক্সের ঘুকে পড়েছিলেন হোলিচরন নার্জারি।

হোলিচরনের গোলমুখি শট ক্লিয়ার করতে গিয়ে হ্যান্ডবল করে বসেন স্টিভেন টেলর। হলুদ কার্ড তো দেখেনই তিনি সঙ্গে প্রতিপক্ষ দলকে পেনাল্টি দিয়ে বসেন। ৩৫ মিনিটে সেই পেনাল্টি থেকেই হায়দ্রাবাদের হয়ে গোল করেন আরিদেন।

অন্যদিকে হায়দ্রাবাদ গোলের নিচে সুব্রত পাল থাকায় ওড়িশার গোলের মুখ খোলা অনেকবেশি কঠিন হয়ে গিয়েছিল। সঙ্গে সতর্ক ছিল হায়দ্রাবাদ রক্ষণও। প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলেই। এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধে নামা হায়দ্রাবাদ প্রথমার্ধে যেখানে শেষ করেছিল সেখান থেকেই শুরু করে।

পুরো ম্যাচে পজেশন ও বল পাসিংয়ে এগিয়ে থাকল হায়দ্রাবাদ। দ্বিতীয়ার্ধে তাও বেশ কয়েকবার গোলের জন্য ঝাঁপাতে দেখা গেল ওড়িশা এফসিকে। অতিরিক্ত পাঁচ মিনিট সময়ও পাওয়া গেল ম্যাচে। কিন্তু কোনও কাজে লাগাতে পারল না ওড়িশা। ০-১ গোলে হেরেই মরসুম শুরু কর দল। জিতে শুরু হায়দ্রাবাদের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)