আইএসএল ২০২০-২১, নর্থইস্ট ইউনাইটেড বনাম মুম্বই সিটি ম্যাচ

আইএসএল ২০২০-২১, নর্থইস্ট ইউনাইটেড বনাম মুম্বই সিটিনর্থইস্ট ইউনাইটেড বনাম মুম্বই সিটি ম্যাচের একটি মুহূর্ত। ছবি: আইএসএল টুইটার

জাস্ট দুনিয়া ব্যুরো: আইএসএল ২০২০-২১, নর্থইস্ট ইউনাইটেড বনাম মুম্বই সিটি ম্যাচও শেষ হল ১-০ গোলেই। বাজিমাত করল নর্থইস্ট। দ্বিতীয়ার্ধের পেনাল্টিতে জয় এনে দিলেন ওয়েসি আপিয়া। শনিবার গোয়ার তিলক ময়দানে এই মরসুমের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছিল দুই দল। ঘটনাবহুল ম্যাচে লাল কার্ড দেখলেন মুম্বইয়ের মিডফিল্ড জেনারেল আহমেদ জোহুও। হাফটাইমের ঠিক আগে মাঠ ছাড়তে হয় তাঁকে। দ্বিতীয়ার্ধ ১০ জনে খেলতে হয় মুম্বইকে।

সার্জিও লোবেরোর দল প্রথম থেকেই ম্যাচের উপর একাধিপত্ত রেখেই খেলছিল। ৪-২-২-২-এ হার্নান সান্তানা ও সার্থক গোলুইকে সেন্ট্রাল ডিফেন্সে রেখে দল সাজিয়েছিলেন। মাঝমাঠের দায়িত্ব সামলাচ্ছিলেন আহমেদ জোহুও ও রোলিন বর্জেস।

হুগো বোমাসকে দুই ফরোয়ার্ডের পিছনে ফ্রি প্লেয়ার হিসেব রাখা হয়েছিল। সামনে ছিলেন ওগবেচে ও লে ফনদ্রে। যদিও প্রথম থেকে পজিশনে এগিয়েছিল মুম্বই। পুরো প্রথমার্ধটাই পজেশনে তারা এগিয়ে ছিল। গোলের সুযোগও তৈরি করছিল কিন্তু নর্থইস্ট রক্ষণকে ভাঙতে পারেনি। তার মধ্যেই প্রথমার্ধ শেষের দু’মিনিট আগে সেন্ট্রাল সার্কেলে খাসা কামারাকে ট্যাকেল করে জোহুও-র লালকার্ড আত্মবিশ্বাসে আঘাত করে মুম্বই দলের।

দ্বিতীয়ার্ধ শুরুর দু’মিনিটের মধ্যেএ পেনাল্টি তুলে নেয় নর্থইস্ট। ডেলান ফক্স বল হেড করতে উঠেছিলেন লুই মাচাদোর কমাপা ক্রস থেকে। কিন্তু বক্সের মধ্যেএ হ্যান্ডবল করে বসেন বর্জেস। পেনাল্টিকে গোলে রুপান্তরিত করেন ওয়েসি আপিয়া। প্রথমার্ধের শেষ লালকার্ড এবং দ্বিতীয়ার্ধের শুরুতে গোল মুম্বইয়ের ভাগ্য বদলে দেয়।

মাঝমাঠে জোহুও-র না থাকাটা পরিষ্কার দেখত পাওয়া যায় মুম্বই দলে। এই দলের জন্য এতটাই গুরুত্বপূর্ণ তিনি। এর পর আর গোলের মুখ খোলার কোনও চেষ্টাই তেমনভাবে সাফল্যের জায়গায় পৌঁছয়নি। সঙ্গে বেঞ্জামিন ল্যামবট ও ডেলান ফক্স নর্থইস্ট রক্ষণে প্রাচীর তৈরি করে দেন। আর গোলের নিচে শুভাশিস রায় চৌধুরীর বিশ্বস্ত হাত তো ছিলই।

মুম্বইয়ের পরের ম্যাচ ২৫ নভেম্বর এফসি গোয়ার বিরুদ্ধে নর্থইস্ট ২৬ নভেম্বর খেলবে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে। প্রথম ম্যাচে এটিকে মোহনবাগানের কাছে হারের মুখ দেখতে হয়েছে কেরালাকে।
21

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)