আইএসএল ২০২০-২১, নর্থইস্ট ইউনাইটেড বনাম এসসি ইস্টবেঙ্গল ম্যাচ

আইএসএল ২০২০-২১, নর্থইস্ট ইউনাইটেড বনাম এসসি ইস্টবেঙ্গল ম্যাচ

জাস্ট দুনিয়া ডেস্ক: আইএসএল ২০২০-২১, নর্থইস্ট ইউনাইটেড বনাম এসসি ইস্টবেঙ্গল ম্যাচ লাল-হলুদ ব্রিগেডকে জয়ের মুখ দেখাতে পারল ‌না। আইএসএল অভিষেকেই হারের হ্যাটট্রিক করে ফেলল এসসি ইস্টবেঙ্গল। সঙ্গে অধরা গোলও। এখনও লিগে একটিও গোল করতে পারেনি কলকাতার এই দল। যাও গোল করলেন ইস্টবেঙ্গল ফুটবলার তাও সেটা সেমসাইড। শনিবার নর্থইস্ট ইউনাইটেড ২-০ গোলে হারিয়ে দিল এসসি ইস্টবেঙ্গলকে। ইস্টবেঙ্গলের পয়েন্টের ভাড়ার এখনও শূন্য।

মুম্বই ম্যাচ হেরে ভারতীয় ফুটবলারদের দিকে আঙুল তুলেছিলেন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার। তিনিও যে চাপে রয়েছেন সেটাও স্পষ্ট। দল হারতে থাকলে চাপটা পুরো গিয়ে পড়ে কোচের উপর। তার মধ্যে অজুহাতের মতো বার বার উঠে আসছে প্রস্তুতির সময় কম পাওয়া নিয়ে। তবে ইতিহাস মনে রাখবে ফল। যা ইস্টবেঙ্গলের মতো দলের জন্য খুব সুখকর হবে না।

৩৩ মিনিটে এগিয়ে যায় নর্থইস্ট। প্রথমে ইদ্রিসা সেলার গোল মনে হলেও পরে তা সেম সাইড দেন রেফারি। আপিয়াকে লক্ষ্য করে বল ফ্লিক করেছিলেন ইদ্রিসা। সেখান থেকে হেডে গোলমুখি বল আবার পেয়ে যান ইদ্রিসা কিন্তু তাঁর শট সরাসরি গোলে না গিয়ে সুরচন্দ্রার  হাঁটুতে লেগে চলে যায় গোলে।

প্রথমার্ধ শেষ হয় ১-০ গোলে। পুরো ম্যাচে ইস্টবেঙ্গলের খেলায় বলার মতো কিছুই নেই। গোল করার লোক নেই দলে। না আছে রক্ষণ সামলানোর অভিজ্ঞতা। গোলের নিচে দেবজিৎ মজুমদারের আগের সেই চেনা ধাঁর নেই আর। তিন ম্যাচে সাত গোল হজম করেছেন তিনি। উল্টোদিকে ইস্টবেঙ্গলের গোল এখনও শূন্য।

অতিরিক্ত সময়ে আবার গোল। এ বার গোলের মালিক রোচারজেলা। ৯১ মিনিটে প্রথম আইএসএল খেলতে নামা ভিপি সুহেরের ক্রস উড়ে এসেছিল ডানদিক থেকে। যা মিস করেননি রোচারজেলা। নর্থইস্টকে ২-০ গোলে জিততে সাহায্য করেন তিনি। খালি হাতে এবারও মাঠ ছাড়তে হল এসসি ইস্টবেঙ্গলকে।

লিগ টেবলে এই মুহূর্তে শীর্ষে রয়েছে এটিকে মোহনবাগান। তিন ম্যাচে তিনটেই জিতে ৯ পয়েন্ট রয়েছেন তাদের দখলে। চার ম্যাচে দুটো জয় দুটো ড্র-সহ ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে জায়গা করে নিল নর্থইস্ট ইউনাইটেড। তিন নম্বরে রয়েছে মুম্বই সিটি। তিন ম্যাচে দুটো জয় একটি হারসহ ৬ পয়ে‌ন্ট তাদের। চারে বেঙ্গালুরু। পাঁচে হায়দ্রাবাদ। ইস্টবেঙ্গল রয়েছে লিগ তালিকার একদম নিচে। একমাত্র এসসি ইস্টবেঙ্গল যাদের ঝুলিতে এখনও পর্যন্ত নেই কোনও পয়েন্ট।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)