আইএসএল ২০২০-২১, কেরালা ব্লাস্টার্স বনাম এটিকে মোহনবাগান ম্যাচ

আইএসএল ২০২০-২১, কেরালা ব্লাস্টার্স বনাম এটিকে মোহনবাগান ম্যাচরয় কৃষ্ণার গোলের পর প্রবীরের সঙ্গে নাচ। ছবি- আইএসএল টুইটার

জাস্ট দুনিয়া ব্যুরো: আইএসএল ২০২০-২১, কেরালা ব্লাস্টার্স বনাম এটিকে মোহনবাগান ম্যাচ দিয়ে শুরু হয়ে গেল গোয়ার মাটিতে। কোভিড-১৯ পরিস্থিতিতে এ বার একই জায়গায় হচ্ছে সব ম্যাচ। যেখানে জয় দিয়ে শুরু করল এটিকে মোহনবাগান রয় কৃষ্ণার গোলে। কোভিড-১৯ পরিস্থিতিতে এ বার একই জায়গায় হচ্ছে সব ম্যাচ। গোয়ার তিনটি ভেন্যুতে খেলবে ১১টি দল। সেই লক্ষ্যেই যাত্রা শুরু করে দিল এই দুই দল। প্রথমার্ধের খেলায় তেমন কোনও চমক নেই। এক কথায় দুই চ্যাম্পিয়ন কোচের একে অপরকে মেপে নেওয়ার পর্ব চলছিল প্রথমার্ধে। গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ। যদিও ম্যাচ শেষে খেলার ফল কেরালা ব্লাস্টার্স ০, এটিকে মোহনবাগান ১।

ম্যাচের শুরুতেই সুসাইরাজের চোট এটিকে মোহনবাগানের জন্য বড় ধাক্কা। ১২ মিনিটে প্রশান্তের সঙ্গে সংঘর্ষে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। যদিও রেফারি ফাউল দেননি। তাঁর জায়গায় শুভাশিস রায়কে মাঠে নামান কোচ হাবাস। সুসাইরাজকে স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়।

ম্যাচের শুরুতেই নিশ্চিত সুযোগ চলে এসেছিল আইএসএল-এর গোলমেশিন রয় কৃষ্ণার সামনে। যা সাধারণত তিনি মিস করেন না। চার মিনিটে হার্নান্ডেজের কর্নার থেকে ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন রয় কৃষ্ণা। কিন্তু গোলে রাখতে ব্যর্থ হন তিনি। যা তাঁর কাছ থেকে অপ্রত্যাশিত।

পুরো প্রথমার্ধটাই চলতে থাকে মেপে নেওয়ার খেলা। তার মাঝেই দুই দলই কম-বেশি আধা সুযোগও তৈরি করে নেয় যা থেকে গোল করতে পারেনি কোনও দলই। ৩৭ মিনিটে সুযোগ চলে এসেছিল কেরালা ব্লাস্টার্সের কাছেও। নাওরেম থেকে উড়ে আসা বল মিস করেন হুপার খুব কাছ থেকে।

দুই দলই বেশ কিছু কর্নার তুলে নিলেও তা থেকে গোলের মুখ খোলেনি। মোহনবাগানের এডু গার্সিয়া ও প্রণয় হালদার হলুদ কার্ড দেখেন। দ্বিতীয়ার্ধের শুরুতে কেরালা ব্লাস্টার্সের আক্রমণে অনেকবেশি তৎপরতা দেখা যায়। এটিকে মোহনবাগান অনেকটাই রক্ষণাত্মক হয়ে পরে। ৫০ মিনিটে সহজ সুযোগ মিস করেন সাহাল।

৬২ মিনিটে প্রণয় হালদারকে তুলে মণবীর সিংকে নামিয়ে আক্রমণে গতি বাড়ানোর চেষ্টা করেন হাবাস। ৬৬ মিনিটে কেরালার নিশ্চিত সুযোগ আটকে দেন গোলকিপার অরিন্দন ভট্টাচার্য। হালকা চোট পান সন্দেশ ঝিঙ্গান। ৬৭ মিনিটে এটিকে মোহনবাগানকে এগিয়ে দেন সেই রয় কৃষ্ণা। রয় কৃষ্ণার গোলেই আইপিএল সাত গোলের খাতা খুলল। পরিবর্ত হিসেবে নেমেই গোলের বল তৈরি করলেন মনবীর। ম্যাচের সেরা হলেন রয় কৃষ্ণা।

এটিকে মোহনবাগান

অরিন্দম, ঝিঙ্গান, তিরি, প্রীতম, সুসাইরাজ (শুভাশিস), ম্যাকহফ, প্রণয় (মনবীর), হার্নান্ডেজ, প্রবীর, গার্সিয়া, কৃষ্ণা (উইলিয়ামস)

কেরালা ব্লাস্টার্স

গোমস, কারনেইরো,নামোয়েনসু, কোনে, কারুথাদাথকুনি, সিদোনহা (মারে), গোমেজ, নাওরেম (সেত্যাসেন), ঋত্তিক (পুয়েতা) সামাদ, , হুপার

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)