IPL 2022 হবে ভারতেই, তবে দর্শকশূন্য স্টেডিয়ামে       

IPL Auction 2022

জাস্ট দুনিয়া ডেস্ক: ২০২১-এর আইপিএল করতে হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে। তবে IPL 2022 হবে ভারতেই, জানিয়ে দিল বিসিসিআই। গত বছর আইপিএল ভারতে শুরু হলেও বিভিন্ন দলের প্লেয়ার, সাপোর্ট স্টাফরা কোভিডে আক্রান্ত হতে শুরু করে। তখন সাময়িকভাবে বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয় খেলা। কিন্তু ততক্ষণে দেশে ঝাঁপিয়ে পড়েছে কোভিডের দ্বিতীয় ঢেউ। যে কারণে আর ভারতে খেলা শুরু করা সম্ভব ছিল না। যে কারণে নিয়ে যাওয়া হয়েছিল সংযুক্ত আরব আমিরশাহীতে। সেই পথ ধরেই টি২০ বিশ্বকাপও আয়োজিত হয় সে দেশেই তবে ভারতের তত্ত্বাবধানে।

শনিবার এএনআই-এর খবর অনুযায়ী ২০২২-এর আইপিএল হতে চলেছে ভারতেই। এবার আইপিএল হবে ১০ দলের। নতুন দুই ইতিমধ্যেই যুক্ত হয়েছে তালিকায়। দুই দল লোকেশ রাহুল ও হার্দিক পাণ্ড্যেকে অধিনায়কও বেছে নিয়েছে। সামনেই রয়েছে প্লেয়ার নিলাম। সেখান থেকে পুরো দল গড়বে তারা। বাকি দলগুলোও নতুন করে দল গড়বে পুরনোর সংমিশ্রনে। ১০ দলের খেলা হওয়ায় দীর্ঘায়িত হবে টুর্নামেন্টও।

নিশ্চিত না হলেও প্রাথমিকভাবে ম্যাচগুলি হবে ওয়াংখেড়ে স্টেডিয়াম  ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া, ডিওয়ই পাটিল-এ। পুণেকেও নজরে রাখা হচ্ছে। যাতে বেশি ট্র্যাভেল করতে না হয় দলগুলোকে। ২০ জানুয়ারি শেষ হবে আইপিএল-এ প্লেয়ার রেজিস্ট্রেশন। মোট ১২১৪ জন প্লেয়ার ২০২২ আইপিএল নিলামের জন্য নাম নথিভুক্ত করাতে পারবেন। তার মধ্যে থাকবেন ৮৯৬ জন ভারতীয় ও ৩১৮ জন বিদেশী।

তাঁদের মধ্যে ২৭০ জন নামী ক্রিকেটারের সঙ্গে থাকবে থাকবেন ৯০৩ অনামী ক্রিকেটার। ৪১ জন অ্যাসোসিয়েট প্লেয়ারও। নামী ভারতীয় প্লেয়ার ৬১ জন, নামী বিদেশী প্লেয়ার ২০৯, অ্যাসোসিয়েট ৪১ জন, অনামী ভারতীয় যাঁরা আগের আইপিএল-এ খেলেছেন ১৪৩ জন, অনামী বিদেশী যাঁরা আগের আইপিএল-এ খেলেছেন ৬ জন,অনামী ভারতীয় ৬৯২ জন এহং অনামী বিদেশী ৬২ জন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)