IPL 2022, KKR vs SRH ম্যাচ জিতে আশা জিইয়ে রাখল কলকাতা

IPL 2022, KKR vs SRH

জাস্ট দুনিয়া ডেস্ক: গেল গেল রবটা উঠে গিয়েছিল অনেকদিন আগেই। পর পর হারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল। IPL 2022, KKR vs SRH ম্যাচ সে কারণে ছিল মাস্ট উইন। আর তাতে সফল কলকাতা নাইট রাইডার্স। ৫৪ রানে জিতে এখনও প্লে-অফের আশা জিইয়ে রাখল শাহরুখ খানের দল। শনিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন কলকাতা অধিনায়ক শ্রেয়াস আয়ার। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৭৭ রান তোলে কেকেআর। জবাবে ব্যাট করতে নেমে ১২২ রানেই শেষ হয়ে যায় হায়দরাবাদের ইনিংস।

এদিন কলকাতার হয়ে ওপেন করতে নেমেছিলেন ভেঙ্কটেশ আয়ার ও অজিঙ্ক রাহানে। কিন্তু ভাল শুরু দিতে পারেননি তাঁরা। দুই ওপেনার ৭ ও ২৮ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। তিন নম্বরে নেমে নীতিশ রানা ২৬ রান করেন। এদিন ব্যর্থ শ্রেয়াস আয়ারও। মাত্র ১৫ রান করে ফেরেন তিনি।  তার পর কিছুটা লড়াই করেন স্যাম বিলিংস ও আন্দ্রে রাসেল। এই দু’য়ের মাঝে নেমে ব্যর্থ রিঙ্কু সিং। বিলিংস করলেন ৩৪ ও রাসেলের ব্যাট থেকে এল অপরাজিত ৪৯। সবার মিলিত প্রয়াসে ২০ ওভারে কলকাতার রান পৌঁছল ১৭৭-৬-এ।

হায়দরাবাদের হয়ে ৩ উইকেট নেন উমরান মালিক। ১টি করে উইকেট নেন ভুবনেশ্বর কউমার, মার্কো জানসেন ও টি নটরাজন। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি হায়দরাবাদেরও। ওপেনার কেন উইলিয়ামসন মাত্র ৯ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে রাহুল ত্রিপাঠীরও সংগ্রহ ৯। কিন্তু একা দীর্ঘক্ষণ লড়াই চালিয়ে যান আর এক ওপেনার অভিষেক শর্মা। ২৮ বলে ৪৩ রানের ইনিংস খেলেন তিনি।

চার নম্বরে নেমে অভিষেককে যোগ্য সঙ্গত দেন আইদেন মার্করাম। ৩২ রান করেন তিনি। এই জুটিই দলকে বেশ কিছুক্ষণ লড়াইয়ে রাখে। কিন্তু শেষরক্ষা হয়নি। এই জুটি ফিরতেই পর পর আউট হয়ে ফেরেন লোয়ার অর্ডার। নিকোলাস পুরান ২, ওয়াশিংটন সুন্দর ৪, শশাঙ্ক সিং ১১। মার্কো জানসেন ১ রান করে আউট হন। ভুবনেশ্বর কুমার ৬ ও উমরান মালিক ৩ রান করে এপরাজিত থাকলেও জয়ের লক্ষ্যে সফল হতে পারেননি। ২০ ওভারে  ১২৩-৮-এ থামে তাদের ইনিংস। কলকাতার হয়ে ৩ উইকেট নেন আন্দ্রে রাসেল। ২ উইকেট আসে টিম সাউদির ঝুলিতে। ১টি করে উইকেট ‌ নেন উমেশ যাদব, সুনীল নারিন ও বরুণ চক্রবর্তী।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)