IPL 2022, KKR vs MI ম্যাচ দিয়ে জয়ে ফিরল কলকাতা

IPL 2022, KKR vs MI

জাস্ট দুনিয়া ডেস্ক: আশা অনেকটাই শেষ। তবুও খাতায় কলমে এখনও জিইয়ে রয়েছে। আর তার মধ্যেই জয়ে ফিরল কলকাতা(IPL 2022, KKR vs MI)। সোমবার মুম্বই ইন্ডিয়ান্সকে ৫২ রানে হারিয়ে দিল শ্রেয়াস আইয়ারের নাইটরা। এদিন টস জিতে কলকাতা নাইট রাইডার্সকে প্রথমে ব্যাট করতে পাঠান মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে ১৭.৩ ওভারই ব্যাট করতে পারে মুম্বই দল। ১১৩ রানে শেষ হয়ে যায় রোহিতদের ইনিংস।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করে দিয়েছিলেন কলকাতার দুই ওপেনার ভেঙ্কটেশ আইয়ার ও অজিঙ্ক রাহানে। ২৪ বলে ৪৩ রানের ইনিংস খেলেন ভেঙ্কটেশ। ২৫ রান করে আউট হন রাহানে। রাহানে ফিরে যাওয়ার পর ভেঙ্কটেশকে যোগ্য সঙ্গত দিয়ে দলের রানকে এগিয়ে নিয়ে যান তিন নম্বরে ব্যাট করতে নামা নীতিশ রানা। ২৬ বলে ৪৩ রান করেন তিনি। শুরুটা ভাল হলেও মিডল অর্ডার থেকে লোয়ার ডাউনে রীতিমতো মতো ধস নামে কেকেআর ব্যাটিংয়ে। ৬ নম্বরে নামা রিঙ্কু সিংয়ের ২৩ রানের ইনিংস ছাড়া আর কেউই ২ সংখ্যায় পৌঁছতে পারেননি। শ্রেয়াস ৬, আন্দ্রে রাসেল ৯ শেলডন জ্যাকসন ৫ রান করে আউট হয়ে যান। এর পরটা শুধুই শূন্য। প্যাট কামিন্স, সুনীল নারিন, টিম সাউদি রানের খাতাই খুলতে পারেননি।

মুম্বইয়ের হয়ে বল হাতে এদিন বিধ্বংসী হয়ে উঠেছিলেন জশপ্রিত বুমরা। ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে একাই তুলে নেন ৫ উইকেট।  ২ উইকেট নেন কুমার কার্তিকেয়া। ১টি করে উইকেট নেন ড্যানিয়েল স্যামস ও মুরুগান অশ্বিন। যদিও বুমরার বোলিং দলকে জেতাতে পারেনি। কারণ ব্যাট হাতে এদিন মুম্বইয়ের হয়ে একাই লড়াই করতে দেখা যায় ঈশান কিষানকে।৫১ রানের ইনিংস খেলেন তিনি।

ঈশান কিষান ছাড়া  বাকিদের রান রোহিত শর্মা ২, তিলক ভর্মা ৬, রমনদীপ সিং ১২, টিম দাভিদ ১৩, কেরন পোলার্ড ১৫, ড্যানিয়েল স্যামস ১, মুরুগান অশ্বিন ০, কুমার কার্তিকেয়া ৩, জসপ্রিত বুমরা ০। এখানে অবশ্য কলকাতার বোলারদের কৃতিত্ব দিতে হবে।  প্যাট কামিন্স ৩ উইকেট নেন। এ ছাড়া ২ উইকেট তুলে নেন আন্দ্রে রাসেন ও ১টি করে উইকেট নেন টিম সাউদি ও বরুণ চক্রবর্তী। হারলেও ম্যাচের সেরা হয়েছেন বুমরা।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)