IPL 2022, Eden Garden: ম্যাচ ঘিরে অনিশ্চয়তা

IPL 2022, Eden Garden

জাস্ট দুনিয়া ব্যুরো: বৃষ্টির পূর্বাভাস ছিলই। কিন্তু তা যে শনি হয়ে মঙ্গলবার দুপুরেই দেখা দেবে তা কে জানত। এদিন ইডেনে প্রথম প্লে-অফের ম্যাচ হওয়ার কথা (IPL 2022, Eden Garden)। মঞ্চ তৈরি। তৈরি পারফর্মাররাও। কিন্তু বাধ সাধতে পারে প্রকৃতি। তার এক ঝলক ইতিমধ্যেই দেখিয়ে দিয়েছে। দুপুর ১টার পরই আকাশ কালো করে প্রবল বৃষ্টি শুরু হয়। দীর্ঘ সময় সেই বৃষ্টি না হলেও অল্প সময়েই তার পরিমাণ ছিল অনেকটাই। এখনও কাটেনি আশঙ্কা।

এদিন বৃষ্টির সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। দু’দিন আগের বৃষ্টিতে শহর কলকাতা রীতিমতো লণ্ডভণ্ড হয়ে গিয়েছিল। উড়ে গিয়েছিল ইডেনের মাঝ কভার। সরোবরে ডুবে মৃত্যু হয়েছিল দুই যুবকের। সল্টলেক স্টেডিয়ামে বন্ধ করে দেওয়া হয়েছিল এএফসি কাপের খেলা। মঙ্গলবারও রয়েছে ম্যাচ। যদিও গত শনিবার ঝড়-বৃষ্টি শুরু বিকেল ৪টের পর। এদিন স্বস্তি কিছুটা আগেই তা শুরু হয়েছে।

খেলা শুরু হতে এখনও অনেকটাই দেড়ি। সন্ধে সাড়ে সাতটায় ইডেনে নামার কথা গুজরাত ও রাজস্থানের। মাঢে সময় রয়েছে। খেলার আগে বৃষ্টি থেমে গেলে দ্রুত ইডেনকে খেলার উপযুক্ত করে তোলা যাবে বলে বিশ্বাস টিম সৌরভ গঙ্গোপাধ্যায়ের। সৌরভ জানিয়েছেন, বৃষ্ট পরবর্তী সময়ে খেলা শুরু করার জন্য তৈরি ইডেন গার্ডেন। বৃষ্টি থেকে গেলে আধঘণ্টার মধ্যে খেলা শুরু করা যাবে।

তৈরি রাখা হয়েছে সুপার সপার। যা মাঠ দ্রুত শুকিয়ে ফেলতে সাহায্য করবে। নির্দিষ্ট সময়ে ম্যাচ শুরু না হলে ৯.৩০ পর্যন্ত ম্যাচ শুরু করা যাবে। এমনকি ওভার কমিয়ে রাত ১১.৩০-তেও খেলা শুরু করা যেতে পারে। তখন ৫-৫ ওভারের খেলা হবে। শুধু সুপার ওভার দিয়েও ম্যাচের মিমাংসা হতে পারে। সেটা হতে পারে রাত ১টায়। একান্তই ম্যাচ করা সম্ভব না হলে লিগ টেবলে যার পয়েন্ট বেশি সেই দল জিতে যাবে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)