আইপিএল ২০২১ প্লেয়ার নিলাম ১৮ ফেব্রুয়ারি হবে চেন্নাইয়ে

আইপিএল ২০২১

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১-এর প্লেয়ার নিলামের দিন ঘোষণা হয়ে গেল। আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে বসবে ১৪তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফ্র্যাঞ্চাইজিগুলির দল বেছে নেওয়ার আসর। বুধবার টুইট করে এই কথা জানিয়েছে আইপিএল। আইপিএল ২০২১ হয়তো হবে ভারতেই। করোনাভাইরসের কারণে আইপিএল ২০২০ ভারতে করা সম্ভব হয়নি। সম্ভব হয়নি পূর্ব নির্ধারিত সময়ে করাও। পরে তা হয় দর্শকশূন্য স্টেডিয়ামে সেপ্টেম্বর থেকে নভেম্বরে সংযুক্ত আরব আমিরশাহীতে।

প্লেয়ার ধরে রাখার উইন্ডো ২০ জানুয়ারী বন্ধ করে দেওয়া হয়েছে। আর সেখানেই দেখা গিয়েছে গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ এবং অ্যারন ফিঞ্চের মতো বড় নামদের ছেড়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজগুলো। তবে বেশিরভাগ ফ্র্যাঞ্চাইজিই তাঁদের মূল দলকে ধরে রেখেছে। এই উইন্ডোতেই রাজস্থান রয়্যালস থেকে চেন্নাই সুপার কিংসে যোগ দিয়েছেন রবিন উথাপ্পা।

আগের বছরের দল থেকে মোট ১৩৯ জন প্লেয়ারকে ধরে রাখা হয়েছে, ছেড়ে দেওয়া হয়েছছে ৫৭ জনকে। হরভজন সিং, লাসিথ মালিঙ্গা, পিযুশ চাওলা,কেদার যাদব, ক্রিস মরিস, মিচেল ম্যাকক্লেনাঘান এবং মঈন আলিরও কোনও দল নেই। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন আইপিএল খেলবেন না। অন্যদিকে পার্থিব প্যাটেল সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

যদিও হরভজনের সঙ্গে নতুন করে চুক্তি করেনি তাঁর ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস। মালিঙ্গা ইতিমধ্যেই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন। রাজস্থান রয়্যালসের অধিনায়ক করা হয়েছে সঞ্জু স্যামসনকে। আইপিএল ২০২০-তে দায়িত্ব সামলেছিলেন স্মিথ। কিন্তু ফল ভাল হয়নি। তালিকার সবার শেষে জায়গা হয়েছিল প্রথমবারের চ্যাম্পিয়নদের।

২০২০ আইপিএল ফাইনালে দিল্লিকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স। এই নিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন হল মুম্বই, যা আইপিএল-এর ইতিহাসে এখনও পর্যন্ত রেকর্ড। তার পরেই রয়েছে চেন্নাই সুপার কিংস। তাদের দখলে রয়েছে তিনটি আইপিএল ট্রফি এবং দুবার জিতেছে কলকাতা নাইট রাইডার্স।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)