আইপিএল ২০২১, কলকাতা বনাম রাজস্থান: আবার হার কলকাতার

আইপিএল ২০২১, কলকাতা বনাম রাজস্থান

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১, কলকাতা বনাম রাজস্থান ম্যাচও জয়ের মুখ দেখাতে পারল না কলকাতা নাইট রাইডার্সকে। ৭ বল বাকি থাকতেই ৬ উইকেটে ম্যাচ জিতে নিল রাজস্থান রয়্যালস। যার ফল লিগ তালিকার সবার নিচেই থেকে যেতে হল শাহরুখের দলকে। পাঁচ ম্যাচ খেলে এখনও পর্যন্ত একটিই জয়ের মুখ দেখেছে‌ন নাইটরা। ২০২১ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ব্যাটে-বলে দু’য়েই ব্যর্থ কলকাতার দল। প্রথম ম্যাচে একমাত্র হায়দ্রাবাদের বিরুদ্ধে জয় এসেছিল। তার পর থেকে শুধুই হার কখনও মুম্বই, কখনও ব্যাঙ্গালোর তো চেন্নাই আর শনিবার হারতে হল রাজস্থানের বিরুদ্ধে।

এদিন টস জিতে প্রথমে কেকেআর-কে ব্যাট করতে পাঠিয়েছিল রয়্যালস অধিনায়ক সঞ্জু স্যামসন। ব্যাট হাতে শুরু থেকে শেষ ব্যর্থতাই দেখা গেল। দুই ওপেনার নীতিশ রানা ২২ ও শুবমান গিল ১১ রান করে ফিরে গেলেন প্যাভেলিনে। তিন নম্বরে নেমে ৩৬ রানের ইনিংস খেলে কিছুটা ভরসা দিলেন রাহুল ত্রিপাঠি। এটিই কেকেআর-এর ব্যাক্তিগত শতরান।

এর পর সুনীল রারিন ৬, ইয়ন মর্গ্যান ০, দীনেশ কার্তিক ২৫, আন্দ্রে রাসেল ৯, প্যাট কামিন্স ১০ ও শিভম মাভি ৫ রান করে আউট হয়ে যান। ২০ ওভারে কলকাতা থামে ১৩৩-৯-এ। রাজস্থানের হয়ে বল হাতে সফল ক্রিস মরিস। চার ওভারে চার উইকেট নেন তিনি। একটি করে উইকেট নেন জয়দেব উনাদকট, চেতন সাকারিয়া, মুস্তাফিজুর রহমান। দু’জন রান আউটও হন।

জবাবে ব্যাট করতে নেমে ৫ রান করে শুরুতেই ফিরে যান জোস বাটলার। সেখান থেকেই জশস্বী জয়সওয়ালকে নিয়ে লড়াই সুরু করেন অধিনায়ক সঞ্জু। ১৭ বলে ২২ রানের ইনিংস খেলেন জশস্বী। ৪২ রান করে অপরাজিত থাকেন সঞ্জু। অধিনায়কের মতই শক্তর হাতে ম্যাচ বের করে নেন তিনি। এই নিয়ে দ্বিতীয় জয় পেল রাজস্থান।

শিভম দুবের ব্যাট থেকে আসে ২২ রান। ৫ রান করে আউট হন রাহুল তেওয়াটিয়া। ২৪ রান করে অধিনায়কের সঙ্গে অপরাজিত থাকেন ডেভিড মিলার। ১৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলে নেয় রাজস্থান। কলকাতার হয়ে ২ উইকেট নেন ভরুণ চক্রভর্থী। একটি করে উইকেট শিভম মাভি ও প্রসিধ কৃষ্ণার। ম্যাচের সেরা হয়েছেন ক্রিস মরিস। পাঁচ ম্যাচে কলকাতার পয়েন্ট ২।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)