আইপিএল ২০২১ কলকাতা বনাম রাজস্থান, বড় জয় কেকেআর-এর

আইপিএল ২০২১ কলকাতা বনাম রাজস্থান

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১ কলকাতা বনাম রাজস্থান ম্যাচ শেষ হল এক তরফা ভাবেই। দাপটের সঙ্গে ম্যাচ জিতে নিল কলকাতা নাইট রাইডার্স।  ১৭২ রানের লক্ষ্যে নেমে ৮৫ রানে অল-আউট হয়ে গেল রাজস্থান রয়্যালস। প্লে-অফের রাস্তা অনেকটাই মসৃণ হয়ে গেল কেকেআর-এর জন্য। তবে শুক্রবার মুম্বই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের পরই অফিশিয়ালি বলা যাবে কলকাতার প্লে-অফ নিশ্চিত হয়ে গিয়েছে। তবে মুম্বইকে প্লে-অফে যেতে হলে কলকাতার জয়ের পর ২৫০ রান করতে হবে এবং প্রতিপক্ষকে ৮০ রানের মধ্যে আটকে দিতে হবে। ১৭১ রানের ব্যবধানে জিততে হবে মুম্বইকে তবেই কলকাতাকে টপকে প্লে-অফে যেতে পারবে যা প্রায় অসম্ভব বলেই ব্যা্খ্যা করছেন বিশেষজ্ঞরা।

টস জিতে বৃহস্পতিবার কলকাতাকে ব্যাট করতে পাঠিয়েছিলেন রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। শুরুটাই দারুণভাবে করে দিয়েছিলেন কলকাতার দুই ওপেনার শুবমান গিল ও ভেঙ্কটেশ আইয়ার। ৪৪ বলে ৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫৬ রানের ইনিংস খেলেন শুবমান। ৩৮ রান আসে ভেঙ্কটেশের ব্যাট থেকে। এর পর যদিও আর কেউ বড় রানের ইনিংস খেলতে পারেননি।

তিন ‌নম্বরে নেমে নীতিশ রানা ১২, রাহুল ত্রিপাঠী খানিকটা  লড়াই করে ২১ রানের ইনিংস খেলেন। ১৪ রানে দীনেশ কার্তিক এবং ১৩ রানে ইয়ন মর্গ্যান অপরাজিত থাকেন। নির্ধারিত ওভারের শেষে ৪ উইকেট হারিয়ে ১৭১ রান তোলে কলকাতা। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নেন ক্রিস মরিস, চেতন শাকারিয়া, রাহুল তেওয়াটিয়া ও গ্লেন ফিলিপ্স।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই কলকাতা বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করতে দেখা যায় রাজস্থানের টপ অর্ডারকে। প্রথম তিন ব্যাটসম্যানের যুগ্ম রান দাঁড়ায় ৭। দুই ওপেনার যশস্বী জয়সওয়াল রানের খাতাই খুলতে পারেননি। ৬ রান করেন লিয়াম লিভিংস্টোন, ১ রান করেন সঞ্জু স্যামসন। এর পর শিভম দুবে ১৮, অনুজ রাওয়াত ০, গ্লেন ফিলিপস ৮ রান করে আউট হন। ব্যাক্তিগত সর্বোচ্চ রান রাহুল তেওয়াটিয়ার ৪৪। ক্রিস মরিস ০, জয়দেব উনাদকট ৬, চেতন শাকারিয়া ১ রান করে আউট হন। কলকাতার হয়ে বল হাতে দারুণ সফল শিভম মাভি ও লকি ফার্গুসন। শিভমের ঝুলিতে আসে ৪ ও লকির ৩ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নেন শাকিব আল হাসান এবং ভরুণ চক্রভর্থী।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)