আইপিএল‌ ২০২১, কলকাতা বনাম দিল্লি: আবার হার কেকেআর-এর

আইপিএল ২০২১, কলকাতা বনাম দিল্লি

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১, কলকাতা বনাম দিল্লি ম্যাচে ঘুরে দাঁড়াল ক্যাপিটালস আর আবার হারের মুখ দেখতে হল নাইটদের। চার ম্যাচ পর গত ম্যাচে জয় তুলে নেওয়ায় আশার আলো দেখেছিল কলকাতা নাইট রাইডার্স সমর্থকরা। কিন্তু বৃহস্পতিবার দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৭ উইকেটে হারের মুখ দেখতে হল শাহরুখের দলকে। আবার ব্যাটে-বলে ধরাশায়ী গোটা দল।

এদিন টস জিতে আহমেদাবাদে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন দিল্লি অধিনায়ক ঋষভ পন্থ। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল কলকাতা। ওপেনার নীতীন রানা ১৫ রানে আউট হয়ে গেলেও খেলা চালিয়ে যান শুবমান গিল। কিন্তু উল্টোদিক থেকে কোনও সমর্থন পাননি তিনি।  সেই অবস্থাতেই ৪৩ রানের ইনিংস খেলেন তিনি।

তিন নম্বরে নেমে রাহুল ত্রিপাঠি ১৯, ইয়ন মর্গ্যান ০ ও সুনীল নারিন ০ রানে ফিরে যান প্যাভেলিয়নে। এর ছয় নম্বরে ব্যাট করতে নেমে কিছুটা ভরসা দেন আন্দ্রে রাসেল। ২৭ বলে চারটি ওভার বাউন্ডারি ও দু’টি বাউন্ডারি হাঁকিয়ে ৪৫ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ১৪ রান করে আউট হন দীনেশ কার্তিক। ২০ ওভারে দুই ব্যাটসম্যানের ব্যাটে কলকাতা থামে ১৫৪-৬-এ। দিল্লির হয়ে দুটো করে উইকেট নেন অক্ষর প্যাটেল ও ললিত যাদব। একটি করে উইকেট আভেশ খান ও মার্কাস স্তইনিসের।

এর পর কাজটা ছিল বোলারদের। কিন্তু এদিন আবার পুরনো ছন্দে তাঁরা। হতাশাই জুটলো ভাগ্যে। জবাবে ব্যাট করতে নেমে দিল্লির দুই ওপেনার পৃথ্বী শ ও শিখর ধাওয়ানই জয়ের রাস্তা পরিষ্কার করে দিয়েছিলেন। বাকিদের বিশেষ কিছু করতে হয়নি। পৃথ্বী শ ৪১ বলে ১১টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৮২ রানের ইনিংস খেলেন।

অন্যদিকে শিখর ধাওয়ান ৪৬ রান করে যোগ্য সঙ্গ দিয়ে যান পৃথ্বীকে। তিন নম্বরে নেমে ১৬ রানে ইনিংস খেলেন অধিনায়ক পন্থ। মার্কাস স্তইনিস ৬ রান করে অপারিজত থাকেন। ১৬.৩ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে ১৫৬ রান তুলে নেয় দিল্লি ক্যাপিটালস। কলকাতার হয়ে তিনটি উইকেটই নেন প্যাট কামিন্স। ম্যাচের সেরা হয়েছে পৃথ্বী শ।

অন্য একটি ম্যাচে এদিন দিল্লির মাঠে রাজস্থান রয়্যালসকে ৭ উইকেটে হারিয়ে দিল মুম্বই ইন্ডিয়ান্স। মুম্বইয়ের হয়ে ৭০ রান করে অপারিজত থাকেন কুইন্টন ডে কক।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)