আইপিএল ২০২১ ঘিরে বিতর্ক, প্লেয়ারদের চলে যাওয়ায় থামবে না খেলা

আইপিএল ২০২১ ঘিরে বিতর্ক

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১ ঘিরে বিতর্ক দানা বাঁধতে শুরু করেছে সম্প্রতি। দেশ জুড়ে কোভিড-১৯ জাঁকিয়ে বসেছে। প্রতিদিন অক্সিজেন আর চিকিৎসার অভাবে কত মানুষের মৃত্যু হচ্ছে। তার মধ্যেই চলছে আইপিএল। ভারতে যেভাবে কোভিড আখ্রান্তের সংখ্যা বাড়ছে তাতে আতঙ্কিত ক্রিকেটাররাও। ইতিমধ্যেই আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়ে দেশে ফিরে গিয়েছেন তিন অস্ট্রেলিয় ক্রিকেটার। আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

অনেকেই প্রশ্ন তুলছে যখন মানুষের এই কঠিন সময় তখন কেন আইপিএল চলছে। নাম না করে প্রশ্ন তোলা হয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়সহ ক্রিকেটারদের ভূমিকা নিয়ে। তার মধ্যেই ভারতীয় বোর্ড জানিয়ে দিয়েছে ‘খেলা হবে’। এদিন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘এখনও পর্যন্ত যা খবর তাতে আইপিএল হচ্ছে। কিন্তু কেউ যদি চলে যেতে চায় তাহলে তাঁদের আটকানো হবে না।’’ ব্যাক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গিয়েছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন।

আরসিবির তরফে টুইট করে জানানো হয়েছে, অ্যাডাম জাম্পা ও কেন রিটার্ডসন ব্যাক্তিগত কারণে দেশে ফিরে যাচ্ছে এবং আইপিএল ২০২১-এ তাদের আর পাওয়া যাবে না।  রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তাদের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে তাদের পূর্ণ সহযোগিতা করবে।’’

এর আগে ব্যাক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরেছেন রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই। রাজস্থান রয়্যালস টুইট করে জানিয়েছে, ‘‘ব্যাক্তিগত কারণে এদিন অস্ট্রেলিয়া ফিরে গিয়েছে অ্যান্ড্রু টাই। প্রয়োজন মতো ওর যা সাপোর্ট লাগবে আমরা তা করে যাব।’’ যদিও টাই জানিয়েছেন, যা পরিস্থিতি তাতে অস্ট্রেলিয়ার বাইরে আটকে পড়া নিয়ে সংশয়ের কারণেই তিনি ফিরে গিয়েছেন।

এর মধ্যেই রবিচন্দ্রন অশ্বিনের আইপিএল থেকে বিরতি নেওয়াটা বড় ধাক্কা। রবিবার অশ্বিন জানান, ‘‘আগামীকাল থেকে আমি এই আইপিএল থেকে ব্রেক নিচ্ছি।  আমার পরিবার এবং আত্মীয়রা কোভিড-১৯-এর সঙ্গে লড়াই করছে। আমি এই কঠিন সময়ে তাঁদের পাশে থাকতে চাই। সব যদি ঠিক থাকে আমি ফিরব। দিল্লি ক্যাপিটালসকে ধন্যবাদ।’’

এতদিন মুম্বই আর চেন্নাইয়ে চলছিল আইপিএল-এর ম্যাচ। এখন  ম্যাচ হবে দিল্লি ও আহমেদাবাদে। এর মধ্যেই পিএম কেয়ারসে মোটা টাকা অনুদান দিয়েছেন কেকেআর-এর প্যাট কামিন্স। তিনি ৫০ হাজার মার্কিন ডলার দান করেছেন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)