আইপিএল ২০২১, চেন্নাই বনাম কলকাতা, আবার হার শাহরুখের দলের

আইপিএল ২০২১, চেন্নাই বনাম কলকাতা

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১, চেন্নাই বনাম কলকাতা ম্যাচ থাকল ধোনির দখলেই। বুধবার টস জিতে চেন্নাই সুপার কিংসকে ব্যাট করতে পাঠিয়েছিল নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যান। শুরু থেকেই ব্যাট হাতে কলকাতা বোলারদের রীতিমতো নাস্তানাবুদ করে দেন চেন্নাই ব্যাটসম্যানরা। মাত্র ৩ উইকেট হারিয়ে ২২০ রান তুলে নেন ধোনিরা। জবাবে ব্যাট করতে নেমে ১৮ রান আগেই থামতে হয় কলকাতা নাইট রাইডার্সকে। তবে শেষ বেলায় কার্তিক, রাসেল এবং কামিন্সের ইনিংস পরের ম্যাচের জন্য আশার আলো দেখাবে।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে চেন্নাইয়ের দুই ওপেনার শুরু থেকেই ছিলেন আক্রমণাত্ম।রুতুরাজ গায়কোয়াড় ৪২ বলে ৬৪ রানের ইনিংস খেলে আউট। ১১৫ রানে বল হাতে প্রথম সাফল্য আসে কেকেআর-এর। প্রথম থেকেই বিধ্বংসী হয়ে উঠেছিলেন আর এক ওপেনার ফাফ দু প্লেসি। ৫ রানের জন্য সেঞ্চুরিটা হল না তাঁর। ওভার শেষ হয়ে যাওয়ায় তাঁর কিছু করার ছিল না। তবে ওভার শেষে তাঁর নামের পাশে লেখা হল ৬০ বলে ৯৫ রান। থাকলেন অপরাজিত। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি।

মঈন আলি ২৫ ও এমএস ধোনি ১৭ রান করে আউট হলেন। ৬ রানে অপরাজিত থাকলেন রবীন্দ্র জাডেজা।  ২০ ওভারে  সিএসকে থামল ২২০-৩-এ। কলকাতার হয়ে একটি করে উইকেট পেলেন ভরুণ চক্রভর্থী, সুনীল নারিন ও আন্দ্রে রাসেল।

টি২০তে ২২১ রানের টার্গেট নেহাৎই কম নয়, যার মঞ্চ শুরু থেকেই গড়তে হত কিন্তু তেমনটা হল না। প্রথম পাঁচ ব্যাটসম্যান চেন্নাই বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারলেন না। নীতিশ রানা ৯, শুবমান গিল ০, রাহুল ত্রিপাঠী ৮, ইয়ন মর্গ্যান ৭ব ও সুনীল নারিন ৪ রান করে আউট হয়ে গেলেন‌। এর পর জয়ের কথা ভাবাটাও কঠিন। কিন্তু ৬, ৭, ৮ নম্বর ব্যাটসম্যানকে দেখে তেমনটা মনে হয়নি।

শুরু করলেন দীনেশ কার্তিক জয় না এলেও শেষ পর্যন্ত টানলেন প্যাট কামিন্স, মাঝে যোগ্য সঙ্ত  আন্দ্রে রাসেলের। ২৪ বলে ৪০ রান এল কার্তিকের ব্যাটে। রাসেল করলেন ২২ বলে ৫৪ রান এবং ৩৪ বলে ৬৬ রান করে অপরাজিত থাকলেন কামিন্স। তিন জনে মিলে ১৮টি ছক্কা হাঁকালেন।

এর পর কমলেশ নাগারকোটি, ভরুণ চক্রভর্থী, প্রসিধ কৃষ্ণার রানের যোগ ফল ০। ১৯.১ ওভারে ২০২ রানে শেষ হয়ে গেল কলকাতার ইনিংস। চেন্নাইয়ের হয়ে বল হাতে দারুণ সফল দীপক চাহার। চার উইকেট নিলেন তিনি। তিন উইকেট নিলেন লুঙ্গি এনগিডি। এক উইকেট নিলেন স্যাম কুরান। শেষ দু’জন রান আউট। ম্যাচের সেরা স্বাভাবিকভাবেই ফাফ দু প্লেসি।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)