আইপিএল ২০২১, আরসিবি বনাম কেকেআর, হার কলকাতার

আইপিএল ২০২১-এ আজকের খবর

জাস্ট দুনিয়া ডেস্ক:  আইপিএল ২০২১, আরসিবি বনাম কেকেআর ম্যাচে শেষ হাসি হাসল বিরাট কোহলি অ্যান্ড ব্রিগেড। চেন্নাইয়ে রবিবার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন কোহলি। প্রথমে ব্যাচ করে নির্ধারিত ওভারে চার উইকেট হারিয়ে ২০৪ রানে তুলে নেয় র‍য়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে আট উইকেট হারিয়ে ১৬৬ রানে শেষ হয়ে যায় কলকাতা নাইট রাইডার্সের ইনিংস।

এদিন ব্যাঙ্গালোরের শুরুটাও মোটেও ভাল হয়নি। দেবদূত পাররিকালকে সঙ্গে নিয়ে ওপেন করতে নেমেছিলেন বিরাট কোহলি। কিন্তু এই পরীক্ষা-নিরিক্ষাটা এদিন কাজে লাগল না ব্যাঙ্গালোরের। মাত্র ৫ রানে আউট হয়ে ফিরে গেলেন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে মাত্র ১ রান করে প্যাভেলিয়নে ফিরে যান রজত পাতিদার।

কিছুক্ষণ ক্রিজে টিকে ছিলেন দেবদূত। তাঁর ব্যাট থেকে আসে ২৫ রান। প্রথম তিন ব্যাটসম্যানকে ব্যর্থর তালিকাতেই ফেলা যায়। আসল খেলাটা শুরু হয় চার ও পাঁচ নম্বর ব্যাটসম্যান ক্রিজে আসার পর। চারে ব্যাট করতে নেমেছিলেন গ্লেন ম্যাক্সওয়েল ও পাঁচে এবি ডিভিলিয়ার্স। এই দু’জ‌ন ক্রিজে থাকলে একটা অন্ধ ভরসা তো কাজ করেই। এদিন সেই ভরসারই মান রাখলেন দুই তারকা ব্যাটসম্যান।

ম্যাক্সওয়েল ৪৯ বলে করলেন ৭৮ রান। হাঁকালেন ন’টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি। ৩৪ বলে ৭৬ রান করে অপরাজিত থাকলেন ডিভিলিয়ার্স। তাঁর ইনিংস সাজানো ছিল ম্যাক্সওয়েলের মতই ন’টি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি দিয়ে। ১১ রান করে অপরাজিত থাকেন কেইল জ্যামিসন।

বল হাতে এদিন কেকেআর-এর ব্যর্থতার রেশ দেখা যায় ব্যাটসম্যানদের মধ্যেও। এদিন জোড়া উইকেট নেন বরুণ চক্রভর্থী। একটি করে উইকেট প্যাট কামিন্স ও প্রসিধ কৃষ্ণার। ২০৫ রানের লক্ষ্যে নেমে বড় রানের ইনিংস খেলতে পারেননি কোনও নাইট ব্যাটসম্যান। ব্যাক্তিরগত সর্বোচ্চ রান সাত নম্বরে নামা আন্দ্রে রাসেলের ৩১।

দুই ওপেনার নীতিশ রানা ১৮ ও শুবমান গিল ২১ রান করে আউট হয়ে টান। তিন নম্বরে নেমে ২৫ রানের ইনিংস খেলেন রাহুল ত্রিপাঠি। ইয়ন মর্গ্যান ২৯। দীনেশ কার্তিক ২, শাকিব আল হাসান ২৬, প্যাট কামিন্স ৬ রান করে আউট হয়ে যান। শেষ পর্যন্ত ক্রিকেট ছিলেন হরভজন সিং ও বরুণ চক্রভর্থী। কিন্তু তাতে কোনও লাভ হয়নি।

ব্যাঙ্গালোরের হয়ে তিন উইকেট নেন কেইল জ্যামিসন। দুটো করে উইকেট যুজবেন্দ্র চাহাল ও হর্ষল প্যাটেলের। একটি উইকেট নেন ওয়াশিংটন সুন্দর। ৩৮ রানে ব্যাঙ্গালোরের কাছে হেরে যেতে হয় কলকাতাকে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)