আইপিএল ২০২১ নিলামে জায়গা হল ২৯২ জন ক্রিকেটারের

আইপিএল ২০২১

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২১ নিলামের জন্য ২৯২ জন ক্রিকেটারের নামের তালিকা ঘোষণা করা হল। ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে বসতে চলেছে নিলামের আসর। সেখানে নতুন নাম অর্জুন তেন্ডুলকার। সাময়িকভাবে ১১১৪ জন ক্রিকেটার নিলামের জন্য তাঁদের নাম নথিভুক্ত করেছিলেন। তবে আট ফ্র্যাঞ্চাইজির থেকে পাওয়া নামের তালিকার উপর নির্ভর করেই ২৯২ জনকে বেছে নেওয়া হয়েছে। তার মধ্যে ভারতীয় প্লেয়ার রয়েছে ১৬৪ জন। বিদেশী ক্রিকেটার রয়েছেন ১২৫ জন। আর তিনজন প্লেয়ার রয়েছেন অ্যাসোসিয়েট দেশ থেকে।

সর্বোচ্চ বেস প্রাইস ধার্য করা হয়েছে ২ কোটি। তার মধ্যে রয়েছেন মাত্র দু’জন ভারতীয় ক্রিকেটার হরভজন সিং ও কেদার যাদব। বিদেশী ক্রিকেটারদের মধ্যে এই বেস প্রাইজে রয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ। শাকিব আল হাসান, মঈন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয় ও মার্ক উড।

১.৫ কোটির বেস প্রাইজের তালিকায় রয়েছেন ১২ জন প্লেয়ার। ১ কোটির তালিকায় রয়েছে‌ন দুই ভারতীয় ক্রিকেটার হনুমা বিহারী ও উমেশ যাদব। এই তালিকায় রয়েছেন মোট ১১ জন।

এবারের নিলামে সব থেকে বেশি টাকা নিয়ে নামছে কিংস একাদশ পঞ্জাব। ন’জন প্লেয়ারের জায়গা ফাঁকা রয়েছে তাদের। সঙ্গে ৫৩.২০ কোটির স্যালারি ক্যাপ নিয়ে নামছেন প্রীতি জিন্টারা।

কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দ্রাবাদের হাতে রয়েছে সব থেকে কম স্যালারি ক্যাপ। দু’জনেরই রয়েছে ১০.৭৫ কোটি করে।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)