আইপিএ‌ল ২০২০, রাজস্থান বনাম চেন্নাই: স্মিথের কাছে ১৬ রানে হার ধোনির

আইপিএল ২০২০, রাজস্থান বনাম চেন্নাই

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, রাজস্থান বনাম চেন্নাই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন এমএস ধোনি। এই মরসুমে এখনও টস জিতে কেউ ব্যাটিং নেয়নি। চেন্নাই সুপার কিংসের দ্বিতীয় ম্যাচ হলেও রাজস্থান রয়্যালস এই মরসুমে তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল। ব্যাট হাতে শুরুটা ভালই করে দিয়েছিল অধিনায়ক স্টিভ স্মিথ ও সঞ্জু স্যামসন। দু’জনের ব্যাটেই ২০০ রানের গণ্ডি পেরিয়ে গেল রাজস্থান। চেন্নাইয়ের সামনে লক্ষ্য ছিল ২১৭ রানের। কিন্তু ১৭ রান আগেই থামল ধোনির দল। ১৬ রানে রাজস্থানের কাছে হার চেন্নাইয়ের।

ওপেনার জশস্বী জয়সওয়াল আইপিএল-এ তাঁর অভিষেক ম্যাচে মাত্র ৬ রানে প্যাভেলিয়নে ফিরে যান। তাঁর সঙ্গে ওপেন করতে নেমেছিলেন স্মিথ। তিন নম্বরে ব্যাট করতে নামেন স্যামসন। দু’জনই ব্যাটে ঝড় তুলে রাজস্থানের ইনিংসের ভিত তৈরি করে দেন। সঞ্জু স্যামসন আউট হন ৩২ বলে ৭৪ রান করে। তাঁর ইনিংস সাজানো ছিল ন’টি ওভার বাউন্ডারি ও একটি বাউন্ডারি দিয়ে।

ডেভিড মিলার চার নম্বরে নেমে একটিও বল না খেলে রান আউট হয়ে যান। ৫ রানে আউট হন  রবিন উথাপ্পা। রাহুল তেওয়াটিয়া আউট হন ১০ রানে, রিয়ান পরাগ ফেরেন ৬ রানে। স্মিথ শেষ পর্যন্ত ফেরেন ৪৭ বলে ৬৯ রানে। তার মধ্যে রয়েছে চারটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি। টম কুরান ১০ ও জোফরা আর্চার ৮ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন।

কাজে লাগল না ফাফ দু প্লেসির ঝোড়ো ইনিংস

চেন্নাইয়ের হয়ে একটি করে উইকেট নেন দীপক চাহার, নুঙ্গি এনগিডি ও পীযুশ চাওলা। তিন উইকেট নেন স্যাম কুরান। সঞ্জু স্যামসনের পর আর কেউই সঙ্গ দিতে পারেননি স্মিথকে। তার মধ্যেই এই আইপিএল-এ প্রথম ২০০-র উপর গেল কোনও দলের রান। ২০ ওভারে রাজস্থান ২১৬-৭। যা তাড়া করা সহজ হবে না ধোনিবাহিনীর কাছে।

বড় রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালই করেছিল চেন্নাইয়ের দুই ওপেনার। মুরলী বিজয় ২১ ও শেন ওয়াটসন ৩৩ রান করে আউট হন। এর পর স্যাম কুরান ১৭ ও রুতুরাজ গায়কোয়াড় কোনও রান না করেই ফিরে যান। ২২ রান করে আউট হন কেদার যাদব। তিন নম্বরে নামা ফাফ দু প্লেসি লড়াই চালিয়ে যান অনেকটা। ‌৩৭ বলে ৭২ রান করে আউট হন তিনি। তাঁর ব্যাট থেকে আসে সাতটি ওভার বাউন্ডারি ও একটি বাউন্ডারি।

এদিনও সাত নম্বরে ব্যাট করতে নামেন এমএস ধোনি। ১৭ বলে তিনটি ছক্কা হাঁকিয়ে ২৯ রান করে অপরাজিত থাকলেও দলকে দ্বিতীয় জয় উপহার দিতে পারেননি। ২০ ওভারে ২০০-৬-এ শেষ হয় চেন্নাইয়ের ইনিংস। রাজস্থানের হয়ে তিন উইকেট নেন রাহুল তেওয়াটিয়া। একটি করে উইকেট শ্রেয়াস গোপাল, টম কুরান ও জোফরা আর্চারের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)