আইপিএল ২০২০, পঞ্জাব বনাম চেন্নাই: দাপট দেখিয়ে জয়ে ফিরল সুপার কিংস

আইপিএল ২০২০, পঞ্জাব বনাম চেন্নাই

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, পঞ্জাব বনাম চেন্নাই ম্যাচ দিয়ে জয়ে ফিরল এমএস ধোনি অ্যান্ড ব্রিগেড। রবিবার দুবাইয়ে কিংস একাদশ পঞ্জাবের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। পর পর হেরে রীতিমতো দেওয়া পিঠ ঠেকে গিয়েছিল তিনবারের চ্যাম্পিয়নদের। শেষ পর্যন্ত ঘুরে দাঁড়ালো দারুণভাবে। চেন্নাইকে ১০ উইকেটে হারিয়ে জয়ের পথে হাঁটতে শুরু করল রায়না, হরভজনহীন চেন্নাই। ম্যাচের নায়ক চেন্নাইয়ের দুই ওপেনার।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পঞ্জাব। অধিনায়ক লোকেশ রাহুল শুরু থেকেই দারুণ ফর্মে রয়েছেন। এদিনও ওপেন করতে নেমে ৫২ বলে ৬৩ রানের ইনিংস খেলে দলের ব্যাটিংকে ভাল শুরুই দিয়েছিলেন। তিনি। মায়াঙ্ক আগরওয়াল করেন ২৬ রান। এর পর মনদীপ সিং ২৬ ও নিকোলাস পুরান ৩৩ রান করে আউট হন। গ্লেন ম্যাক্সওয়েল ১১ ও সরফরাজ খান ১৪ রান করে অপরাজিত থাকেন।

২০ ওভারে ১৭৮-৪-এ শেষ হয় পঞ্জাবের ইনিংস। চেন্নাইয়ের হয়ে জোড়া উইকেট নেন শার্দূল ঠাকুর। একটি করে উইকেট রবীন্দ্র জাডেজা ও পীযুশ চাওলার।

ম্যাচ শেষে যখন ধোনির উপদেশ পেলেন প্রতিপক্ষ দলের প্লেয়াররা

জবাবে ব্যাট করতে নেমে প্রথম থেকেই দাপট দেখাতে শুরু করেন চেন্নাইয়ের দুই ওপেনার শেন ওয়াটসন ও ফাফ দু প্লেসি। পঞ্জাবের বোলাররা কোনওভাবেই এই দুই ব্যাটসম্যানকে বিপদে ফেলতে পারেননি। দু’জনেই সমানে সমানে লড়ে গিয়েছেন। কাউকে এগিয়ে বা পিছিয়ে রাখা যাবে না। রানের ক্ষেত্রেও তাই।

শেন ওয়াটসন ৫৩ বলে ১১টি বাউন্ডারি ও তিনটি ওভার ছক্কা হাঁকিয়ে করেন ৮৩ রান। থাকেন অপরাজিত। অন্যদিকে ফাফ দু প্লেসি ৫৩ বলে ১১টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে করেন ৮৭ রান। অপরাজিত থাকেন তিনিও।

একটিও উইকেট না হারিয়ে ১৭.৪ ওভারে ১৮১-০ করে ফেলে চেন্নাই। পঞ্জাব বোলারদের ঝুলি এদিন শূন্যই থেকে যায়। গত বারের রানার্স ও তিন বারের চ্যাম্পিয়নদের এই ঘুরে দাঁড়ানো পরবর্তী ম্যাচে আত্মবিশ্বাস দেবে গোটা দলকে।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)