আইপিএল ২০২০, পঞ্জাব বনাম ব্যাঙ্গালোর: ৯৭ রানে হার বিরাটদের

আইপিএল ২০২০, পঞ্জাব বনাম ব্যাঙ্গালোর

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, পঞ্জাব বনাম ব্যাঙ্গালোর ম্যাচে ব্যাট হাতে দারুণ সফল পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। ১৩তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ষষ্ঠ ম্যাচে দুবাইয়ে মুখোমুখি হয়েছে কিংস একাদশ পঞ্জাব ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথম ম্যাচে অল্পের জন্য হারতে হয়েছে পঞ্জাবকে। অন্যদিকে প্রথম ম্যাচ হারের পর দ্বিতীয় ম্যাচে জয়ে ফিরেছে রয়্যালরা। এ বার লড়াইটা বিরাট কোহলি বনাম লোকশ রাহুলের। আর সেখানে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়ে বার্তা দিয়ে রাখলেন লোকেশ। সঙ্গে তুলে নিলেন দুরন্ত জয়। ৯৭ রানে পঞ্জাব হারিয়ে দিল ব্যাঙ্গালোরকে।

প্রথমে ব্যাট করে ২০ ওভারে পঞ্জাব থামে ২০৬-৩-এ। দলের অর্ধেকের বেশি রান এসেছে লোকেশের ব্যাট থেকেই। ৬৯ বলে ১৪টি বাউন্ডারি ও সাতটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে লোকেশ রাহুলের রান অপরাজিত ১৩২।

টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের করার সিদ্ধান্ত নিয়েছিল ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করতে নেমে যেমন শুরু তেমনই শেষ করলেন পঞ্জাব অধিনায়ক। লোকেশ রাহুল ওপেন করতে নেমেছিলেন মায়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে। প্রথম ম্যাচে দারুণ ব্যাট করলেও এদিন ২৬ রান করেই আউট হয়ে যান মায়াঙ্ক।

এর পর নিকোলাস পুরান ১৭ ও গ্লেন ম্যাক্সওয়েল ৫ রান করে ফেরেন প্যাভেলিয়নে। কিন্তু উল্টোদিকের ব্যাটসম্যানদের ব্যর্থতার কোনও প্রভাবই পড়েন‌ি লোকেশ রাহুলের উপর। তিনি শুরু থেকে শেষ পর্যন্ত তাঁর ব্যাটের দাপট দেখিয়ে যান। এই আইপিএল-এর এখনও পর্যন্ত সেরা ইনিংস এটিই। আর এই সাফল্যকে ছাঁপিয়ে যাওয়া সহজ হবে না।

ব্যাঙ্গালোরের হয়ে দুই উইকেট নিলেন শিভম দুবে। একটি উইকেট নিলেন যুজবেন্দ্র চাহাল।

 

২০৭ রানের লক্ষ্যে শুরুতেই বড় ধাক্কা খেল বিরাটের ব্যাঙ্গালোর। প্রথম পাঁচ ব্যাটসম্যান কোনও ভরসাই দিতে পারলেন না। দুই ওপেনার দেবদূত পাররিকাল ১ ও অ্যারন ফিঞ্চ ২০ রান করে আউট হয়ে গেলেন। তিন ও চার নম্বরে নামা জোস ফিলিপ ০ ও বিরাট কোহলি ১ রান করে ফিরে গেলেন। এবি ডি ভিলিয়ার্স করলেন ২৮ রান। এখনও পর্যন্ত এটাই সর্বোচ্চ।

বিরাট রানের লক্ষ্যে শুরুতেই বড় ধাক্কা খেল বিরাটের ব্যাঙ্গালোর। প্রথম পাঁচ ব্যাটসম্যান কোনও ভরসাই দিতে পারলেন না। দুই ওপেনার দেবদূত পাররিকাল ১ ও অ্যারন ফিঞ্চ ২০ রান করে আউট হয়ে গেলেন। তিন ও চার নম্বরে নামা জোস ফিলিপ ০ ও বিরাট কোহলি ১ রান করে ফিরে গেলেন। এবি ডি ভিলিয়ার্স করলেন ২৮ রান।

দলের হয়ে সর্বোচ্চ রান করলেন ওয়াশিংটন সুন্দর। ২৭ বলে ৩০ রানের ইনিংস খেলেন তিনি। ১২ রানে আউট হন‌ শিভম দুবে। উমেশ যাদব ০, নভদীপ সাইনি ৬, যুজবেন্দ্র চাহাল ১ রান করে আউট হন। ১৭ ওভারে ১০৯ রান করে আউট হয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

পঞ্জাবের হয়ে তি‌নটি করে উইকেট নিলেন রবি বিষ্ণোই ও মুরুগান অশ্বিন। দুই উইকেট নিলেন শেলডন কটরেল। একটি করে উইকেট মহম্মদ শামি ও গ্লেন ম্যাক্সওয়েলের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)