আইপিএল ২০২০, মুম্বই বনাম পঞ্জাব:  ৪৮ রানে জয় রোহিত ব্রিগেডের

পঞ্চমবার আইপিএল

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, মুম্বই বনাম পঞ্জাব ম্যাচে রানে ফিরলেন রোহিত শর্মা। কুইন্টন ডে ককের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন রোহিত। টস জিতে প্রথেম ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কিংস একাদশ পঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে কোনও রান না করেই ফিরে যান ওপেনার কুইন্ট ডে কক। সেখান থেকেই খেলার হাল ধরেন মুম্বই ইন্ডিয়ান্স অধিনায়ক রোহিত শর্মা। পঞ্জাবের সামনে ১৯২ রানের টার্গেট রাখলেও সেই লক্ষ্যে পৌছতে তারা ব্যর্থ। ১৪৩ রানে শেষ হয় পঞ্জাবর ইনিংস। ৪৮ রানে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

আবার ব্যর্থ সূর্যকুমার যাদব। এ দিন মাত্র ১০ রান করেই ফিরলেন প্যাভেলিয়নে। চার নম্বরে নেমে ঈশান কিষান কিছু সাহায্য করলেও তা যথেষ্ট ছিল না। ৩২ বল খেলে ২৮ রান করে আউট হন তিনি। এর পর রোহিতের সঙ্গে মুম্বই ব্যাটিংয়ের হাল ধরেন কেরন পোলার্ড। ৪৫ বলে আটটি বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭০ রানের ইনিংস খেলেন রোহিত।

রোহিত যখন আউট হন তখন দলের রান ১২৪। ১৬.১ ওভারের খেলা হয়েছে। সেখান থেকে মুম্বই ব্যাটিং শেষ হয় ১৯১ রানে। কেরন পোলার্ড ও হার্দিক পাণ্ড্যের ঝোড়ো ব্যাটিংয়ে লড়াই করার মতো রানে পৌঁছে যায় মুম্বই। কেরন পোলার্ড ২০ বলে তিনটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪৭ রান করে অপরাজিত থাকেন। ১১ বলে তিনটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৩০ রানে অপরাজিত থাকেন হার্দিক পাণ্ড্যে। ২০ ওভারে ১৯১-৪-এ শেষ হয় মুম্বইয়ের ইনিংস।

পঞ্জাবের হয়ে একটি করে উইকেট নেন শেলডন কটরেল, মহম্মদ শামি ও কৃষ্ণাপ্পা গৌতম।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি পঞ্জাবের। দুই ওপে‌নার দ্রুত ফিরে যান প্যাভেলিয়নে। অধিনায়ক লোকেশ রাহুল করেন মাত্র ১৭ রান। মায়াঙ্ক আগরওয়াল করেন ১৮ বলে ২৫ রান। আইপিএল-এর শুরু থেকে দু’জনেই রানের মধ্যে ছিলেন। কখনও না কখনও জ্বলে উঠেছে এই দু’জনের ব্যাট তবে এদিন একসঙ্গেই ফ্লপ পঞ্জাব ব্যাটিংয়ের দুই ভরসার। কোনও রান না করে ফেরেন করুণ নায়ার।

চার নম্বরে নেমে হাল ধরার চেষ্টা করেন নিকোলাস পুরান। ২৭ বলে চিনটি বাউন্ডারু ও দুটো ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪৪ রানের ইনিংস খেলেন। কিন্তু শেষ পর্যন্ত লড়াই দিতে ব্যর্থ তিনিও। এর পর ম্যাক্সওয়েলের ১১, জেমস নিশামের ৭, সরফরাজ খানের ৭, রবি বিষ্ণোইয়ের ১ রানে আউট হারের রাস্তা পরিষ্কার করে দেয়। ২২ রানে অপরাজিত থাকেন কৃষ্ণাপ্পা গৌতম। ২০ ওভারে ১৪৩-৮-এ শেষ হয়ে যায় পঞ্জাব।

মুম্বইয়ের হয়ে দুটো করে উইকেট নেন জেমস প্যাটিনসন, জসপ্রিত বুমরা ও রাহুল চাহার। একটি করে উইকেট ট্রেন্ট বোল্ট ও হার্দিক পাণ্ড্যের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)