আইপিএল ২০২০, মুম্বই বনাম কলকাতা: ৪৯ রানে হার কেকেআর-এর

আইপিএল ২০২০, মুম্বই বনাম কলকাতা

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, মুম্বই বনাম কলকাতা ম্যাচ দিয়ে ১৩তম আইপিএল যাত্রা শুরু করে দিল কেকেআর। আবু ধাবিতে টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় কলকাতা নাইট রাইডার্স। ওপেন করতে নেমে মাত্র ১ রান করে শুরুতেই ফেরেন কুইন্টন ডে কক। তাঁকে পেরান শিভম মাভি। তবে শুরুতেই উইকেট হারানোটা মুম্বই ইন্ডিয়ান্সের উপর চাপ সৃষ্টি করতে পারেনি। দুরন্ত ব্যাটিং রোহিত শর্মার। কলকাতার সামনে ১৯৬ রানের লক্ষ্যমাত্রা তাকলেও সেই লক্ষ্যে পৌঁছতে ব্যর্থ দীনেশ কার্তিক অ্যান্ড টিম। মুম্বইয়ের কাছে ৪৯ রানে হেরে আইপিএল ২০২০ শুরু করল কেকেআর। জয়ে ফিরল রোহিতের মুম্বই।

প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে হার ও অধিনায়ক রোহিত শর্মার রান না পাওয়া থেকে জয়ের পথে ফিরতে প্রথম থেকেই ব্যাট হাতে দাপট দেখাতে শুরু করেন রোহিত।  তাঁকে যোগ্য সঙ্গত দেন সূর্য কুমার যাদব। ২৮ বলে ৪৭ রানের ইনিংস খেলেন তিনি। ছ’টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকান। তবে রান আউট হয়ে যান যাদব।

রোহিত শেষ পর্যন্ত আউট হন ৫৪ বলে ৮০ রান করে। তিনটি বাউন্ডারি ও ছ’টি ওভার বাউন্ডারি হাঁকান তিনি। হার্দিক পাণ্ড্যে ১৮ রান করে আউট হন। ১৩ রানে অপরাজিত থাকেন কেরন পোলার্ড। নির্ধারিত ওভারের শেষে মুম্বই ইন্ডিয়ান্স থামল ১৯৫-৫-এ। কলকাতার হয়ে দুই উইকেট নেন শিভম মাভি। এদিন কলকাতার স্টার বোলার তিনিই। কুইন্টন ডে ককের পর রোহিতকে ফিরিয়ে রানের ঝড় থামালেন। একটি করে উইকেট নেন সুনীল নারিন ও আন্দ্রে রাসেল।

বল হাতে আশা জাগাচ্ছেন শিভম মাভি

ওপেন করতে নেমে কেকেআর-কে ভরসা দিতে পারলেন না শুবমান গিল ও সুনীল নারিন। লক্ষ্যটা নেহাৎই কম নয়। তাই শুরুটাই শক্তিশালী হওয়া প্রয়োজন ছিল কেকেআর-এর জন্য। কিন্তু শুবমান গিল ৭ ও সুনীল নারিন ৯ রান করে আউট হয়ে যা‌ন। দু’জনকে প্যাভেলিয়নে ফেরান ট্রেন্ট বোল্ট ও জেমস প্যাটিনসন।

গোটা কলকাতা যখন তাকিয়ে অধিনায়ক দীনেশ কার্তিকের দিকে তখন তিনি তিন নম্বরে নেমে ২৩ বলে করলেন ৩০ রান। যদিও সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না। কলকাতার হয়ে এটাই সর্বোচ্চ রান যদিও। নীতিশ রানা ২৪, মর্গ্যান ১৬, রাসেল ১১ রান করে আউট হয়ে যান। নিখিল নায়েক ফেরেন ১ রান করে। কামিন্স ৩৩ রান করে শেষ বেলায় একটা লনাই দেওয়ার চেষ্টা করেন। কিন্তু আগেই অনেক দেড়ি হয়ে গিয়েছিল। শিভম মাভি আউট হন ৯ রান করে। ২০ ওভারে ১৪৬-৯-এ থামে কলকাতা।

মুম্বইয়ের হয়ে দুই উইকেট নিলেন জসপ্রিত বুমরা, ট্রেন্ট বোল্ট, প্যাটিনসন ও চাহার। একটি উইকেট পোলার্ডের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)