আইপিএল ২০২০ মুম্বই বনাম হায়দ্রাবাদ: ওয়ার্নারকে মাত রোহিতের

আইপিএল ২০২০ মুম্বই বনাম হায়দ্রাবাদ

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০ মুম্বই বনাম হায়দ্রাবাদ ম্যাচে শেষ হাসি হাসলেন রোহিত শর্মা। মুম্বই ইন্ডিয়ান্সের কাছে হারতে হল সানরাইজার্স হায়দ্রাবাদকে। রবিবার প্রথম ম্যাচে শারজায় টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। ব্যাট হাতে ব্যর্ছ হন রোহিত। তবে হাল ছেড়ে দেননি তাঁর সর্তীথরা। তাঁদের লড়াইয়ের নির্ধারিত ওভারের শেষে তারা হায়দ্রাবাদের সামনে ২০৯ রানের টার্গেট রাখে। লক্ষ্যে নেমে ৩৪ রান আগেই থামতে হয় ওয়ার্নারদের।

প্রথমে ব্যাট করতে নেমে মাত্র ৬ রান করেই আউট হয়ে যান আইপিএল-এর সফলতম অধিনায়ক। কিন্তু রোহিত রান না পেলেও তাঁর সঙ্গে ওপেন করতে নামা কুইন্ট ডে কক লড়াই চালিয়ে যান। ৩৯ বলে চারটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬৭ রানের ইনিংস খেলেন তিনি।

সূর্যকুমার যাদবের ব্যর্থতা কাটছেই না এই আইপিএল-এ। এদিন তিনি ২৭ রান করে আউট হয়ে যান। ছ’টি বাউন্ডারি হাঁকান। কিছুটা ছন্দ দেখা যায় তাঁর ব্যাটিংয়ে। কিন্তু তিন নম্বরে নেমে ভরসা দিতে পারেননি। ৩১ রানের ইনিংস খেলেন ঈশান কিষান।

২৮ রানের ইনিংস খেলেন হার্দিক পাণ্ড্যে। ২৫ রানে কেরন পোলার্ড ও ২০ রানে ক্রুনাল পাণ্ড্যে অপরাজিত থাকেন। ২০ ওভারে মুম্বই থামে ২০৮-৫-এ। হায়দ্রাবাদের হয়ে দুটো করে উইকেট নেন সন্দীপ শর্মা, সিদ্ধার্থ কল। একটি উইকেট রশিদ খানের।

২০৯ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালই করে দিয়েছিল হায়দ্রাবাদ। মুম্বই অধিনায়ক ব্যর্থ হলেও হায়দ্রাবাদ অধিনায়ক দলের রানের ভিত তৈরি করে দিয়েছিলেন ওপেন করতে নেমে। ৪৪ বলে পাঁচটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬০ রান করেন ডেভিড ওয়ার্নার। আর এক ওএনার জনি বেয়ারস্টো ২৫ রানের ইনিংস খেলেন। তিন নম্বরে নেমে মণীশ পাণ্ড্যে ১৯ বলে ৩০ রানের ইনিংস খেলে ভরসা দেন।

এর পর অবশ্য আর কেউই দাঁড়াতে পারেননি। কেন উইলিয়ামসন ৩, প্রিয়ম গর্গ ৮, অভিষেক শর্মা ১০, আবদুল সামাদ ২০ রান করে আউট হয়ে যান। ২০ ওভারে ১৭৪-৭-এই থামতে হয় সানরাইজার্সদের।

মুম্বইয়ের হয়ে দুটো করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট, জেমস প্যাটিনসন ও জসপ্রিত বুমরা। এক উইকেট আসে ক্রুনাল পাণ্ড্যের ঝুলিতে।

পাঁচ ম্যাচে তিনটি জিতে ছয় পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে মুম্বই। একই পয়েন্টে রয়েছে দিল্লি আর ব্যাঙ্গালোরও। তাদেরও ঝুলিতে রয়েছে ছয় পয়েন্ট তবে চার ম্যাচ খেলে। সানরাইজার্স হায়দ্রাবাদের পাঁচ ম্যাচে দুটো জয়, তিনটে হার। চার পয়েন্ট নিয়ে রয়েছে ছয় নম্বরে। চার পয়েন্টে রয়েছে আরও দুটো দল কলকাতা ও রাজস্থান।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)