জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল থেকে বিদায় মিচেল মার্শের । আইপিএল ২০২০ থেকে চোটের জন্য প্রথম প্লেয়ার যিনি বিদায় নিলেন। তাঁর জায়গায় ডেকে নেওয়া হল ওয়েস্ট ইন্ডিজ অল-রাউন্ডার জেসন হোল্ডারকে। মার্শের চোট পেয়ে ছিটকে যাওয়া সানরাইজার্স হায়দ্রাবাদের জন্য বড় ধাক্কা।  ২১ সেপ্টেম্বর প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে  গোড়ালিতে চোট পান মার্শ। ২০১৭-র পর আবারও তাঁকে চোটের জন্য আইপিএল থেকে বিদায় নিতে হল।

দু’কোটি টাকার বিনিময়ে মিচেল মার্শকে দলে নিয়েছিল হায়দ্রাবাদ। সংযুক্ত আরব আমিরশাহীর পিচে তিনি কার্যকরী হবেন এটাই ছিল তাঁকে দলে নেওয়ার মূল কারণ। এবং অল-রাউন্ডার হিসেবে তাঁর উপরই ভরসা রাখতে চেয়েছিল দল। কিন্তু সব পরিকল্পনায় জল ঢেলে দিল মার্শের চোট।

মাশের্র পরিবর্ত হিসেবে দলে আসছেন হোল্ডার। আগেও তিনি হায়দ্রাবাদের হয়েই খেলেছেন। এই নিয়ে দ্বিতীয় মরসুম তিনি খেলবেন তাদের হয়ে। এবং এই নিয়ে চতুর্থ আইপিএল খেলতে চলেছেন তিনি। এর আগে হোল্ডার চেন্নাই সুপার কিংস ও কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছেন। যদিও এ বার নিলামে তিনি কোনও দল পাননি। ৭৫ লাখ বেস প্রাইজে তাঁর নাম ছিল নিলামে।

সম্প্রতি তাঁকে খেলতে দেখা গিয়েছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। তিনি বার্বাডোজের অধিনায়ক ছিলেন। যেখানে তাঁর দল পঞ্চম স্থানে শেষ করেছে ছ’দলের মধ্যে। হোল্ডার এই মরসুমে ১৯২ রান করেছেন, ১৪০.১৪ স্ট্রাইকরেট নিয়ে। সঙ্গে নিয়েছেন ১০ উইকেট, ইকনমি রেট ৬.৬৩। সব থেকে বেশি মেডেন দেওয়ার রেকর্ডও রয়েছে তাঁর দখলে।

যদিও নিয়ম মেনে সব পরীক্ষা এবং ছ’দিনের কোয়রান্টিন কাটিয়ে তবেই তিনি দলের সঙ্গে যোগ দিতে পারবেন। যে কারণে দল সাজানো নিয়ে নতুন করে বাবতে হবে হায়দ্রাবাদ টিম ম্যানেজমেন্টকে দ্বিতীয় ম্যাচে কলকাতার বিরুদ্ধে ১৬ সেপ্টেম্বর খেলতে দেখা যেতে পারে কেন উইলিয়ামসনকে। তাঁকে প্রথম ম্যাচে দেখা যায়নি চোটের জন্য। প্রথম ম্যাচের আগে অনুশীলনে চোট পেয়েছিলেন তিনি। মনে করা হচ্ছে দ্বিতীয় ম্যাচের আগে সুস্ত হয়ে যাবেন তিনি।

এদিকে, প্রথম ম্যাচে রশিদ খানের রান নেওয়ার সময় সমস্যা দেখা গিয়েছিল। মনে করা হয়েছিল রান নিয়ে পড়ে যাওয়ার কারণ কনকাশন। তবে তেমনটা ছিল না। যেটা স্বস্তি দেবে দলকে। রানা তাড়া করতে গিয়ে অভিষেক শর্মার সঙ্গে ব্যাট করছিলেন। রান নেওয়া সেষ করে মাটিতে পড়ে যান তিনি। যদিও তার পরে তিনি ব্যাট করেছেন, তবুও একটা প্রশ্ন উঠছেই।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)