আইপিএল ২০২০, কলকাতা বনাম রাজস্থান: নাইটদের কাছে হার রয়্যালসদের

আইপিএল ২০২০, কলকাতা বনাম রাজস্থান

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, কলকাতা বনাম রাজস্থান ম্যাচে শাহরুখ খানের সামনেই বাজিমাত নাইটদের। ৩৭ রানে রাজস্থান রয়্যালসকে হারিয়ে মালিকের মুখে হাসি ফোঁটালেন দীনেশ কার্তিক অ্যান্ড টিম। বুধবার টস জিতে দুবাইয়ে প্রথমে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করতে পাঠিয়েছিল রাজস্থান। প্রথমে ব্যাট করে ১৭৪-৬-এ থামে কলকাতা।  লক্ষ্যে নেমে নির্ধারিত ওভারে ১৩৭-৯-এ থামে রাজস্থান।

কলকাতার হয়ে একজন ছাড়া আর কেউই যে খুব বড় রান করতে পেরেছিল তেমনটা নয়। কিন্তু সবার মিলিত উদ্যোগে চ্যালেঞ্জিং রানের লক্ষ্যমাত্রা রাখতে পেরেছি কলকাতা। এবং সেটা ধরে রাখলেন বোলাররা।

ওপেনার শুবমান গিলেন ব্যাট থেকে এল সর্বোচ্চ ৪৭ রান। সুনীল নারিন ব্যাট হাতে এদিনও ব্যর্থ। করলেন মাত্র ১৫ রান। নীতিশ রানা ২২ ও আন্দ্রে রাসেলের ১৪ বলে ২৪ রানের ইনিংস কলকাতার ব্যাটিংকে কিছুটা স্বস্তি দিল।

অধিনায়ক দীনেশ কার্তিকের ব্যাট এদিনও কথা বলল না। মাত্র এক রান করে ফিরে গেলেন তিনি। এর পর ইয়ন মর্গ্যানের ব্যাট থেকে এল দলের দ্বিতীয় সর্বোচ্চ রান। তিনি করলেন ৩৪ রান। অপরাজিতও থাকলেন। প্যাট কামিন্স ১২ রান করে আউট হলেন।

রাজস্থানের হয়ে দুই উইকেট নিলেন জোফরা আর্চার। একটি করে উইকেটঅঙ্কিত রাজপুত, জয়দেব উনাদকট, টম কুরান ও রাহু‌ল তেওয়াটিয়ার।

জবাবে ব্যাট করতে ‌নেমে প্রথম থেকেই হতাশ করে রাজস্থানের ব্যাটিং। জোস বাটলার ২১, স্টিভ স্মিথ ৩, সঞ্জু স্যামসন ৮, রবিন উথাপ্পা ২, রিয়ান পরাগ ১ ও রাহুল তেওয়াটিয়া ১৪ রান করে আউট হয়ে যান। টপ অর্ডার ও মিডল অর্ডার ধরাশায়ী হওয়ার পর শেষ পর্যন্ত সাত নম্বরে নামা টম কুরান এর মধ্যে একটা চেষ্টা চালান।

টম কুরান যেটা সাত নম্বরে নেমে পারলেন সেটা কেন দলের টপ অর্ডার পারল না এদিন রাজস্থান টিম মিটিংয়ের আলোচ্য বিষয় এটাই থাকবে হয়তো। তবে জলকে আশা দিলেন তিনি। ৩৬ ববলে ৫৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকলেন তিনি কিন্তু দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে পারলেন না।

তার পর নামা শ্রেয়াস গোপাল ৫, জোফরা আর্চার ৬, জয়দেব উনাদকট ৯ রান করে আউট হয়ে যান। কলকাতার হয়ে দুটো করে উইকেট নিলেন শিভম মাভি, কমলেশ নাগারকোটি ও বরুণ চক্রবর্তী। একটি করে উইকেট নেন সুনীল নারিন, প্যাট কামিন্স ও কুলদীপ যাদব। ম্যাচের সেরা হয়েছেন শিভম মাভি।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)