আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম রাজস্থান: বড় জয় স্মিথদের

আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম রাজস্থান

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম রাজস্থান ম্যাচে জয়ে ফিরল স্মিথ অ্যান্ড ব্রিগেড। ৫ উইকেটে হারিয়ে দিল জাতীয় সতীর্থ ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দ্রাবাদকে। যদিও ওয়ার্নার ফর্মে থাকলেও ফর্মে নেই স্মিথ। এদিন দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়ার্নার। ২০ ওভারে রাজস্থান রয়্যালসের সামনে ১৫৯ রানের টার্গেট রেখেছিলেন সানরাইজার্স ব্যাটসম্যানরা। লক্ষ্যে নেমে এক বল বাকি থাকতেই সেই লক্ষ্যে পৌঁছে যায় রয়্যালসরা।

ওপেন করতে নেমে ডেভিড ওয়ার্নার ৩৮ বলে ৪৮ এবং  জনি বেয়ারস্টো ১৯ বলে ১৬ রান করে আউট হন। তিন নম্বরে নেমে হাফ সেঞ্চুরি করেন মণীশ পাণ্ড্যে। ৪৪ বলে দুটো বাউন্ডারি ও তিনটি ওভার বাউন্ডারির সাহায্যে ৫৪ রান করেন তিনি।

১২ বলে ২২ রান করে অপরাজিত থাকেন কেন উইলিয়ামসন। ১৫ রান করে শেষ বলে আউট হন প্রিয়ম গর্গ। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নেনজোফরা আর্চার, কার্তিক ত্যাগী ও জয়দেব উনাদকট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুবই খারাপ করে রাজস্থান রয়্যালস। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই জয়ের ভরসা দিতে পারেননি। ছয় ও সাতে নামা রিয়ান পরাগ ও রাহুল তেওয়াটিয়া হারতে থাকা ম্যাচকেই শেষ ওভারে জয়ের রূপ দেন।

রাজস্থানের দুই ওপেনার বেন স্টোকস ৫, জোস বাটলার ১৬, স্টিভ স্মিথ ৫, সঞ্জু স্যামসন ২৬ ও রবিন উথাপ্পা ১৮ রান করে আউট হয়ে যান। ১২ ওভারে  ৭৮ রানে পাঁচ উইকেট চলে যায় রাজস্থানের। সেখান থেকেই লড়াই শুরু করেন এই দুই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।

রিয়ান পরাগ ২৬ বলে দুটো বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪২ রান করেন। অন্যদিকে রাহুল তেওয়াটিয়া  ২৮ বলে চারটি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪৫ রান করেন। দু’জনেই অপরাজিত থাকেন। এক বল বাকি থাকতে রিয়ান পরাগ ছক্কা হাঁকিয়ে দলকে জয় এনে দেন।

হায়দ্রাবাদের হয়ে দুটো করে উইকেট নেন খলিল আহমেদ ও রশিদ খান। ম্যাচের সেরা হয়েছেন রাহুল তেওয়াটিয়া।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)