আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম কলকাতা: শুবমান গিলের ব্যাটে জয় কেকেআর-এর

আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম কলকাতা

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম কলকাতা ম্যাচ জমিয়ে দিলেন শুবমান গিল তাঁর ব্যাটে। শেষ বেলায় তাঁকে যোগ্য সঙ্গত ইয়ন মর্গ্যানের। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন সানয়রাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। প্রথমে ব্যাট করে ২০ ওভারে সানরাইজার্স থামে ১৪২-৪-এ। জবাবে ব্যাট করতে নেমে ১৮ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর। তিন উইকেট হারিয়ে তুলে নেয় ১৪৫ রান। সাত উইকেটে ম্যাচ জিতে নিজেদের ভিত শক্ত করে নেন দীনেশ কার্তিক।

প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার জনি বেয়ারস্টো মাত্র পাঁচ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। এর পর ডেভিড ওয়ার্নারের সঙ্গে হায়দ্রাবাদ ব্যাটিংয়ের হাল ধরেন মণীশ পাণ্ড্যে। ওয়ার্নার ৩৬ রান করে আউট হলেও হাফ সেঞ্চুরি করেন মণীশ।

৩৮ বলে তিনটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারির সৌজন্যে মণীশ ৫১ রান করেন। ৩১ বলে ৩০ রান করে রান আউট হয়ে যান ঋদ্ধিমান সাহা। মহম্মদ নবি ১১ ও অভিষেক শর্মা ২ রানে অপরাজিত থাকেন।

কেকেআর-এর হয়ে একটি করে উইকেট নেন প্যাট কামিন্স,বরুণ চক্রবর্তী ও আন্দ্রে রাসেল।  লক্ষ্য খুব বেশি না থাকলেও শুরুতেই ধাক্কা খায় কেকেআর। কিন্তু তা থেকে দলকে বের করে আনেন শুবমান গিল। কোনও রান না করে ফেরেন ওপেনার সুনীল নারিন। রানের খাতা খুলতে পারেননি অধিনায়ক দীনেশ কার্তিকও।

এখান থেকে ৬২ বলে পাঁচটি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৭০ রান করে অপরাজিত থাকেন শুবমান গিল। তিন নম্বরে নেমে ১৩ বলে ২৬ রানের ইনিংস খেলেন নীতিশ রানা। এর পর পাঁচে নেমে শুবমানের সঙ্গে কলকাতাকে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন ইয়ন মর্গ্যান। ২৯ বলে তিনটি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৪২ রান করে অপরাজিত থাকেন তিন। ম্যাচের সেরাও হন শুবমান গিল।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)