আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম দিল্লি: প্রথম জয় পেল ওয়ার্নারের দল

আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম দিল্লি

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, হায়দ্রাবাদ বনাম দিল্লি ম্যাচে প্রথম জয়ের মুখ দেখল সানরাইজার্সরা। মঙ্গলবার আবু ধাবিতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল দিল্লি ক্যাপিটালস।  প্রথম ব্যাট করতে নেমে শুরুর লড়াই-ই সানরাইজার্স হায়দ্রাবাদকে অনেকটাই এগিয়ে দিয়েছিল। প্রথমে ব্যাট করে দিল্লির সামনে টার উইকেট হারিয়ে ১৬৩ রানের টার্গেট রেখেছিল হায়দ্রাবাদ। লক্ষ্যে নেমে  সাত উইকেট হারিয়ে ১৪৭ রানেই থেমে যায় দিল্লি। কোনও ব্যাটসম্যানই লড়াই দিতে পারেননি।

হায়দ্রাবাদের দুই ওপেনার অধিনায়ক ডেভিড ওয়ার্নার  ও জনি বেয়ারস্টো শক্ত ভিত তৈরি করে দিয়েছিলেন। ওয়ার্নার ৩৩ বলে তিনটি বাউন্ডারি ও দুটো ছক্কার সাহায্যে ৪৫ রান করেন। আর এক ওপেনার বেয়ারস্টো ৪৮ বলে ৫৩ রানের ইনিংস খেলেন।

তিন নম্বরে নেমে মণীশ পাণ্ড্যে মাত্র তিন রান করে ফিরে যান প্যাভেলিয়নে। চার নম্বরে নেমে দুই ওপেনারের দেখানো পথে হেঁটে ২৬ বলে পাঁচটি বাউন্ডারির সৌজন্যে ৪১ রান করেন কেন উইলিয়ামসন। ১২ রানে অপরাজিত থাকেন আবদুল সামাদ। ১৬২-৪-এ শেষ হয় হায়দ্রাবাদের ইনিংস।

দিল্লির হয়ে দুটো করে উইকেট নেন কাগিসো রাবাডা ও অমিত মিশ্রা। বোলাররা যেমন উইকেয তুলে নিতে পারেনি চারের বেশি তেমনই ব্যাটসম্যানরাও তাঁদের চেনা খেলা দেখাতে পারেননি।

ওপেনার পৃথ্বী শ মাত্র দু’রহান করে ফিরে যান। শিখর ধাওয়ান কিছুটা চেষ্টা করেন ঠিকই। তবে তাঁর ৩১ বলে ৩৪ রানের ইনিংস যথেষ্ট ছিল না দলকে শক্ত ভিত দেওয়ার জন্য। কারণ তাঁর পর আর কেউ দাঁড়াতেই পারেননি। অধিনায়ক শ্রেয়াস আয়ার যিনি শুরু থেকেই দাপট দেখাচ্ছিলেন এদিন তিনিও ফ্লপ। মাত্র ১৭ রান করে ফিরে যান প্যাভেলিয়নে।

ঋষভ পন্থ ২৮, শিমরন হেটমেয়ার ২১, মার্কাস স্তইনিস ১১ ও অক্ষর প্যাটেল ৫ রান করে আউট হন। কাগিসো রাবাডা শেষ বেলায় কিছুটা চেষ্টা চালালেও তা কার্যকর হয়নি। তিনি সাত বলে ১৫ রান করে অপরাজিত থাকেন। কিন্তু ২০ ওভারে ১৪৭-৭-এ থামতে হয় দিল্লিকে হায়দ্রাবাদের থেকে ১৫ রানে পিছিয়ে।

হায়দ্রাবাদের হয়ে তিন উইকেট নেন রশিদ খান, দুই উইকেট নেন ভুবনেশ্বর কুমার। একটি করে উইকেট খলিল আহমেদ ও টি নটরাজনের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)