আইপিএল ২০২০, দিল্লি বনাম মুম্বই: ৫ উইকেটে জয় রোহিতদের

আইপিএল ২০২০ ফাইনাল

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, দিল্লি বনাম মুম্বই ম্যাচ পাঁচ উইকেটে জিতে নিল রোহিত শর্মার দল। রবিবার আবু ধাবিতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন দিল্লি ক্যাপিটালস অধিনায়ক শ্রেয়াস আইয়ার। প্রথমে ব্যাট করে শিখর ধাওয়ান ও শ্রেয়াস আইয়ারের ব্যাটে মুম্বইয়ের সামনে ১৬৩ রানের টার্গেট রাখে দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে শেষ ওভারে গিয়ে দুই বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স।

প্রথমে ব্যাট করতে নেমে দিল্লি ওপেনার পৃথ্বী শ মাত্র ৪ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। আর এক ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট চলে শেষ পর্যন্ত। তাঁকে যোগ্য সঙ্গত অধিনায়ক শ্রেয়াস আইয়ারের। ৫২ বলে ছ’টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬৯ রান করে অপরাজিত থাকেন ধাওয়ান।

তিন নম্বরে ব্যাট করতে নেমে অজিঙ্ক রাহানে মাত্র ১৫ রান করে ফিরে যান প্যাভেলিয়নে। চার নম্বরে নামেন স্বয়ং অধিনায়ক। ৩৩ বলে পাঁচটি বাউন্ডারি হাঁকিয়ে ৪২ রান করেন তিনি। মার্কাস স্তইনিস আউট হন ১৩ রানে। অ্যালেক্স ক্যারি ১৪ রান করে অপরাজিত থাকেন।

মুম্বইয়ের হয়ে দুই উইকেট নেন ক্রুনাল পাণ্ড্যে। একটি উইকেট ট্রেন্ট বোল্টের। দিল্লির ২০ ওভারে থামে ১৬২-৪-এ।

লক্ষ্যে নেমে শুরুতেই ব্যর্থ হন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা। মাত্র ৫ রান করে আউট হয়ে যান তিনি। কিন্তু আর এক ওপেনার কুইন্টন ডে কক ও সূর্যকুমার যাদব মুম্বইকে শক্তিশালী ভিত তৈরি করতে সাহায্য করেন। দু’জনের ব্যাট থেকেই আসে ৫৩ রান করে।

ঈশান কিষান ২৮ ও হার্দিক পাণ্ড্যে কোনও রান না করেই ফিরে যান। সেখান থেকে মুম্বইয়ের সহজ লড়াই কিছুটা কঠিন হয়ে যায়। তবে শেষ বেলায় শে, লড়াই দিয়ে দলকে জয় এনে দেন কেরন পোলার্ড ও ক্রুনাল পাণ্ড্যে। পোলার্ড ১১ ও ক্রুনাল ১২ রান করে অপরাজিত থাকেন। ১৯.৪ ওভারে ১৬৬-৫ রান তুলে নেয় মুম্বই।

দিল্লির হয়ে দুই উইকেট নেন কাগিসো রাবাডা। একটি করে উইকেট অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন ও মার্কাস স্তইনিসের। ম্যাচের সেরা হয়েছেন কুইন্টন ডে কক।

এই জয়ের সঙ্গে্ দিল্লিকে দ্বিতীয় স্থানে নামিয়ে শীর্ষে উঠে এল মুম্বই। যদিও দুই দলেরই সাত ম্যাচে পাঁচটি জয় দু’টি হার। তবে পয়েন্টের নিরিখে কিছুটা হলেও এগিয়ে গেল রোহিতের দল।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)