আইপিএল ২০২০, দিল্লি বনাম কলকাতা: ক্যাপ্টেনের ব্যাটে বাজিমাত ক্যাপিটালসের

আইপিএল ২০২০, দিল্লি বনাম কলকাতা

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, দিল্লি বনাম কলকাতা ম্যাচে ব্যাটহাতে বাজিমাত করলেন ক্যাপিটালস ক্যাপ্টেন শ্রেয়াস আইয়ার। হারতে হল কলকাতা নাইট রাইডার্সকে। শনিবার দ্বিতীয় ম্যাচে সারজায় যস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কলকাতা অধিনায়ক দীনেশ কার্তিক। প্রথমে ব্যাট করে কলকাতার সামনে ২২৯ রানের টার্গেট সেট করে দিল দিল্লি। জবাবে ব্যাট করতে নেমে অল্পের জন্য হাতছাড়া হয় ম্যাচ। ১৮ রানে ম্যাচ জিতে নেয় দিল্লি।

এদিন ব্যাট হাতে শুরুই থেকেই দাপট দেখাতে শুরু করে দিল্লি ক্যাপিটালস। ওপেন‌ার পৃথ্বী শ ও শিখর ধাওয়ান দলের ব্যাটিংয়ের ভিত তৈরি করে দেন। ৪১ বলে চারটি বাউন্ডারি ও চারটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬৬ রানের ইনিংস খেলেন পৃথ্বী। ১৬ বলে ২৬ রান করেন ধাওয়ান।

সেখান থেকেই দাপট দেখাতে শুরু করেন শ্রেয়াস আইয়ার। টুর্নামেন্টের শুরু থেকেই দারুণ ছন্দে রয়েছেন তিনি। দুরন্ত ব্যাটিং তো করলেনই সঙ্গে তাঁকে প্রতিপক্ষ বোলাররা প্যাভিলিয়নেও ফেরাতে পারলেন না। ৩৮ বলে সাতটি বাউন্ডারি ও ছ’টি ওভার বাউন্ডারি মেরে ৮৮ রান করে অপরাজিত থাকলেন ক্যাপিটালস ক্যাপ্টেন। প্রথম ম্যাচে বিরাট কোহলির পর দ্বিতীয় ম্যাচে ক্যাপ্টেন্স নক দেখল সারজা।

শ্রেয়াসের সঙ্গে ব্যাট করতে নেমে নিজের সেরাটা দিলেন ঋষভ পন্থ। ১৭ বলে ৩৮ রানের ইনিংস খেলে আউট হলেন তিনি। মার্কারস স্তইনিস ফিরলেন মাত্র এক রানে। ২০ ওভারে দিল্লি থামল ২২৮-৪-এ। কলকাতার হয়ে দুই উইকেট নিলেন অ্যান্দ্রে রাসেল। এক উইকেট নেন বরুণ চক্রবর্তী এবং কমলেশ নাগারকোটি।

বড় রানের লক্ষ্যে নেমে শুরুটা মোটেও ভাল হয়নি নাইটদের। শুবমান গিল ২৮ ও সুনীল নারিন ৩ রান করে ফিরে যান। এখনও পর্যন্ত ফর্মে দেখা যায়নি সুনীল নারিনকে।  তিন নম্বরে নেমে অনেকটাই লড়াই করেন নীতিশ রানা। ৩৫ বলে ৫৮ রানের ইনিংস খেলেন। তার সঙ্গে ছ’নম্বরে নেমে ১৮ বলে ৪৪ রান করে কিছুটা দাপট দেখান ইয়ন মর্গ্যান।

কিন্তু আন্দ্রে রাসল ১৩, দীনেশ কার্তিক ৬, প্যাট কামিন্স ৫ রান করে ফিরে যান। শেষ বেলায় ১৬ বলে ৩৬ রানের ইনিংস খেলেন রাহুল ত্রিপাঠী। কিন্তু তা জয়ের জন্য যথেষ্ট ছিল না। ২০ ওভারে কলকাতা থামে ২১০-৮-এ।

দিল্লির হয়ে তিন উইকেট নেন এনরিচ নর্তজে। দুই উইকেট হর্ষল প্যাটেলের। একটি করে উইকেট নেন কাগিসো রাবাডা, মার্কাস স্তইনিস ও অমিত মিশ্রার।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)