আইপিএল ২০২০, চেন্নাই বনাম দিল্লি: ধাওয়ানের সেঞ্চুরিতে ধরাশায়ী ধোনি

আইপিএল ২০২০, চেন্নাই বনাম দিল্লি

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, চেন্নাই বনাম দিল্লি ম্যাচ নতুন উপহার দিল ভারতীয় ক্রিকেটকে। এক, অধিনায়কত্বে ক্যাপ্টেন কুলকে মাত দিলেন ভারতীয় অধিনায়কত্বের তালিকার নতুন চমক শ্রেয়াস আইয়ার। আর ব্যাট হাতে আইপিএল-এ সেঞ্চুরি হাঁকালেন শিখর ধাওয়ান। শনিবার টস জিতে শারজায় প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক এমএস ধোনি। প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালসের সামনে ১৮০ রানের লক্ষ্যমাত্রা রাখে সিএসকে। যে লক্ষ্যে এক বল বাকি থাকতেই পৌঁছে যায় শ্রেয়াস অ্যান্ড ব্রিগেড। পাঁচ উইকেটে জিতে নেয় ম্যাচ।

ওপেন করতে নেমে হতাশ করেন স্যাম কুরান। নিজের এবং দলের খাতা খোলার আগেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর শেন ওয়াটসনকে নিয়ে লড়াই শুরু করেন আর এক ওপেনার ফাফ দু প্লেসি। ওয়াটসন ফিরলে দু প্লেসির সঙ্গে যোগ দেন অম্বাতি রায়ডু। তিনিও ব্যাট হাতে শেষ পর্যন্ত টিকে থাকেন। শেষ বেলায় চেষ্টা করেন রবীন্দ্র জাডেজাও। এমএস ধোনি এদিনই ফ্লপ।

দু প্লেসি ৪৭ বলে ৫৮, ওয়াটসন ২৮ বলে ৩৬, অম্বাতি রায়ডু ২৫ বলে অপরাজিত ৪৫ এবং জাডেজা ১৩ বলে অপরাজিত ৩৩ রানের ইনিংস খেলেন। চারটি ছক্কা হাঁকান তিনি। ধোনি আউট হন তিন রানে। ২০ ওভারে চার উইকেট হারিয়ে চারজনেরর ব্যাটের দাপটে ১৭৯ রান করেন চেন্নাই।

দিল্লির হয়ে দুই উইকেট নেন এনরিচ নর্তজে। একটি করে উইকেট নেন তুষার দেশপাণ্ডে ও কাগিসো রাবাডা। দিল্লি বোলারদের যা ব্যর্থতা তা সবটা একাই ঢেকে দেন শিখর ধাওয়ান।

চেন্নাইয়ের পথ ধরেই দিল্লি ওপেনার পৃথ্বী শ দলের আর নিজের খাতা খোলার আগেই ফিরে যান প্যাভেলিয়নে। সেখান থেকেই দিল্লি ব্যাটিংয়ের হাল ধরেন ধাওয়ান। ১৮৫ রানের দলগত রানের মধ্যে ৮৪ রান করেন বাকি ছ’জন। ১০১ রান আসে ধাওয়ানের ব্যাট থেকে। ৮ বলে ১৪টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারি হাঁকিয়ে অপরাজিত থাকেন এই ভারতী ওপেনার।

এ ছাড়া অজিঙ্ক রাহানে ৮, শ্রেয়াস আইয়ার ২৩, মার্কাস স্তইনিস ২৪, অ্যালেক্স ক্যারি ৪ রান করে আউট হন। ৫ বলে ২১ রান করে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। ওভার শেষের এক বল আগে ছক্কা হাঁকিয়ে দিল্লিকে জয় এনে দেন তিনি।

চেন্নাইয়ের হয়েদুই উইকেট নেন দীপক চাহার। একটি করে উইকেট স্যাম কুরান, শার্দূল ঠাকুর ও ডোয়েন ব্র্যাভোর। ম্যাচের সেরা হয়েছেন শিখর ধাওয়ান।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)