আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম হায়দ্রাবাদ: ১০ রানে জয় বিরাটদের

আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম হায়দ্রাবাদ

জাস্ট দুনিয়া ডেস্ক: আইপিএল ২০২০, ব্যাঙ্গালোর বনাম হায়দ্রাবাদ ম্যাচ দিয়ে ছ’মাস পর মাঠে ফিরলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। প্রথম ম্যাচে তাঁর সামনে ডেভিড ওর্য়ানারের সানরাইজার্স হায়দ্রাবাদ। বিরাট-ওয়ানার্র দ্বৈরথে বাজিমাত বিরাটের। ১০ রানে হায়দ্রাবাদকে হারিয়ে আইপিএল শুরু করল ব্যাঙ্গালোর। আইপিএল-এ বিরাট কোহলির দলের সাফল্য নেই। এখনও ট্রফি তুলতে পারেননি ভারত অন্যতম সেরা অধিনায়কদের মধ্যে একজন। যখন আইপিএল জয়ের ক্ষেত্রে ক্যাপ্টেন কুল এবং বিরাটের লিমিটেড ওভারের ডেপুটি শীর্ষে বিরাজ করছেন তখন সেই তালিকায় কোথাও নেই বিরাট। এটাই তার সামনে বড় সুযোগ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে চ্যাম্পিয়ন করার।

সানরাইজার্স হায়দ্রাবাদ টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিল। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল ব্যাঙ্গালোরের দুই ওপেনার দেবদূত পাররিকাল ও অ্যারন ফিঞ্চ। ফিঞ্চ ২৯ রান করে আউট হয়ে যান। তিন নম্বরে নেমে স্বয়ং অধিনায়ক বিরাট কোহলি ১৪ রান করে আউট হন। কিন্তু তাঁর প্রভাব পড়েড়ি পাররিকাল ও এবি ডি ভিলিয়ার্সের ব্যাটে।

পাররিকাল ৪২ বলে আটটি বাউন্ডারি হাঁকিয়ে ৫৬ রানের ইনিংস খেলেন। দুই উইকেট পড়ে যাওয়ার পর তাঁকে দারুণভাবে সঙ্গ দিয়ে যান ডি ভিলিয়ার্স। ৩০ বলে চারটি বাউন্ডারি ও দুটো ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৫১ রানের ইনিংস খেলেন তিনি। তবে রান আউট হয়ে ফেরেন।

কাজে লাগল না বেয়ারস্টোর হাফ সেঞ্চুরি

নির্ধারিত ওভারের শেষে ব্যাঙ্গালোরের রান ১৬৩-৫।  হায়দ্রাবাদের হয়ে একটি করে উইকেট নেন টি নটরাজন, বিজয় শঙ্কর ও অভিষেক শর্মা।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ৬ রান করে আউট হয়ে যান অধিনায়ক ডেভিড ওয়ার্নার। তবে অধিনায়ক ফিরে গেলেও হাল ছাড়েননি তাঁর ব্যাটসম্যানরা। জনি বেয়ারস্টো ও মণীশ পাণ্ড্যে হায়দ্রাবাদের ইনিংসের ভিত গনে দেন।

৪৩ বলে ছ’টি বাউন্ডারি ও দু’টি ওভার বাউন্ডারি হাঁকিয়ে ৬১ রানের ইনিংস খেলেন বেয়ারস্টো। ৩৩ বলে ৩৪ রান করেন মণীশ পাণ্ড্যে। কিন্তু এই দু’জন ফিরে যাওয়ার পর আর কেউ তেমনভাবে রুখে দাঁড়াতে পারেননি। প্রিয়ম গর্গ ১২, বিজয় শঙ্কর ০, অভিষেক শর্মা ৭, রশিদ খান ৬, ভুবনেশ্বর কুমার ০, সন্দীপ শর্মা ৯, মিচেল মার্শ ০ রান করে আউট হয়ে যান। ১৯.৪ ওভারে ১৫৩ রান করে অল-আউট হয়ে যায় হায়দ্রাবাদ।

ব্যাঙ্গালোরের হয়ে তিন উইকেট নেন যুজবেন্দ্র চাহাল, দুটো করে উইকেট নেন নভদীপ সাইনি ও শিবম দুবে। একটি উইকেট ডেল স্টেইনের।

(খেলার জগতের আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)