India’s Zimbabwe Tour: তিনটি একদিনের ম্যাচ খেলবে দুই দল

ICC ODI Ranking

জাস্ট দুনিয়া ডেস্ক: অগস্টে জিম্বাবোয়ে সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। তার আগেই রয়েছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। সেটা সেরেই ভারতীয় একদিনের ক্রিকেট দল উড়ে যাবে জিম্বাবোয়ের উদ্দেশে (India’s Zimbabwe Tour)। ১৮ থেকে ২২ অগস্ট হবে তিনটি একদিনের ম্যাচ। তার পরই রয়েছে এশিয়া কার। সেদিক থেকে দেখতে গেলে পুরো শক্তির দলকে ভারতীয় ক্রিকেট বোর্ড জিম্বাবোয়ে সফরে পাঠাবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবে জিম্বাবোয়ে এই সিরিজ নিয়ে আশাবাদী। কারণ ভারত ক্রিকেটের চাহিদা গোটা বিশ্বে ছড়িয়ে রয়েছে। যেখানে গিয়েই ভারত খেলুক না কেন প্রচারের আলোয় চলে আসে সেই দেশ।

নিজেদের হারিয়ে যাওয়া ক্রিকেটের গৌরবকে ফেরাতে সেটাকেই কাজে লাগাতে চাইছে জিম্বাবোয়ে। জিম্বাবোয়ে ক্রিকেটের টেকনিক্যাল ডিরেক্টর লালচাঁদ রাজপুত, মনে করেন তাঁর দলের জন্য ভারতের বিরুদ্ধে এই সিরিজ সদর্থক একটা দিক। এমনকী তাঁর কাছে এটা দলের জন্য শিক্ষণীয় বলেই মনে হচ্ছে। এনডিটিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘‘এটা সত্যি সব ছোট দেশ ভারতের বিরুদ্ধে খেলার জন্য মুখিয়ে থাকে। বেশিরভাগ প্লেয়ারই আইপিএল খেলেন আর জিম্বাবোয়ে ক্রিকেটের জন্য এটা খুব ভাল দিক। নতুন প্রজন্ম মুখিয়ে রয়েছে এই ম্যাচের জন্য এবং ওদের জন্য এটা বড় অভিজ্ঞতা।’’

তবে দলের গুরুত্বপূর্ণ প্লেয়ারদের ছাড়াই যে জিম্বাবোয়ে সফরে যাবে ভারত সেটা প্রায় নিশ্চিত। তবে তা নিয়ে জিম্বাবোয়ে ক্রিকেটের কোনও মাথা ব্যথা নেই।  রাজপুত বলেন, ‘‘আমার মনে হয় ভারতের দ্বিতীয় দলও খুব শক্তিশালী। এখন বিশেষ করে ভারতী দল খুবই শক্তিশালী তাই যেই খেলুক সেটা শক্তিশালী দলই হবে। সেটা নিয়ে আমাদের চিন্তার কোনও কারণ নেই।’’ তবে এই মুহূর্তে ভারতের আন্তর্জাতিক ক্যালেন্ডার পুরো ভর্তি।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle