ইংল্যান্ড যাচ্ছেন সূর্যকুমার যাদব ও পৃথ্বী শ, টেস্ট দলে ডাক পেলেন তাঁরা

ইংল্যান্ড যাচ্ছেন সূর্যকুমার যাদব ও পৃথ্বী শ

জাস্ট দুনিয়া ডেস্ক: ইংল্যান্ড যাচ্ছেন সূর্যকুমার যাদব ও পৃথ্বী শ, যোগ দেবেন টেস্ট দলের সঙ্গে। এই মুহূর্তে ইংল্যান্ডে রয়েছে ভারতীয় টেস্ট দল। খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। অন্যদিকে শ্রীলঙ্কা সফরে রয়েছে ভারতীয় ওডিআই দল। সেই দলেই খেলছিলেন পৃথ্বী শ ও সূর্যকুমার যাদব। রবিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে দারুণ ব্যাট করে নজর কেড়ে নিয়েছেন সূর্যকুমার। যদিও সেদিন পৃথ্বীর ব্যাটে রান আসেনি। তবে টেস্ট দলে রয়েছে বেশ কিছু চোট আঘাত। আর তাঁদের পরিবর্ত হিসেবেই ডেকে নেওয়া হল‌ এই দুই ক্রিকেটারকে। বাদ পড়ছেন শুবমান গিল, ওয়াশিংটন সুন্দর ও আভেশ খা‌ন।

সোমবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে এই তথ্য জানানো হয়েছে।  শুবমান, সুন্দর ও আভেশের চোট রয়েছে বলে জানানো হয়েছে বোর্ডের তরফে। অন্যদিকে কোভিড সেরে উঠে খেলার জন্য তৈরি ঋষভ পন্থও। ৪ অগস্ট থেকে শুরু হবে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে দুই দেশ। এর আগে ইংল্যান্ডে ওয়ার্ল্ড টেস্ট সিরিজের ফাইনাল খেলছে ভারত। সেই থেকে সে দেশেই রয়েছে গোটা দল।

বোর্ডের তরফে জানানো হয়েছে ওয়াশিংটন সুন্দরের ডান হাতের বোলিং ফিঙ্গারের চোট রয়েছে। যত দ্রুত সেরে উঠবে বলে মনে করা হয়েছিল তাঁর ক্ষেত্রে তেমনটা হয়নি। যে কারণে তাঁকে বাদ পড়তে হল বলে জানিয়েছে বোর্ড। আভেশ খানের বাঁ হাতের বুড়ো আঙুল ভেঙে গিয়েছে, যার ফলে কোনও ভাবেই তাঁকে দলে রাখা সম্ভব হচ্ছে না। বোর্ড জানিয়েছে অনুশীলন ম্যাচের প্রথম দিনই চোট লাগে। এক্স-রে করে জানা যায় ভেঙে গিয়েছে আঙুল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাঁ পায়ের নিচের অংশে চোট পেয়েছিলেন শুবমান গিল। সেই চোট এখনও সারিয়ে উঠতে পারেননি তিনি। খেলতে গিয়ে তা আরও বেড়ে গিয়েছে। তাই তাঁর দলে ফেরার কোনও সম্ভাবনাই নেই। তিনি ইতিমধ্যেই দেশে ফিরে এসেছেন। এদিকে ঋষভ পন্থের দুটো আরটিপিসিআর পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলে জানানো হয়েছে। যে কারণে প্রথম ম্যাচ থেকেই তাঁর খেলার সম্ভাবনা রয়েছে।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)