আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলতে যাচ্ছেন সুনীলরা, প্রতিপক্ষ ওমান ও ইউএই

আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলতে যাচ্ছেন সুনীলরা

জাস্ট দুনিয়া ডেস্ক: আন্তর্জাতিক ফ্রেন্ডলি খেলতে যাচ্ছেন সুনীলরা আইএসএল শেষ হলেই। চলতি হিরো আইএসএল শেষ হয়ে যাওয়ার পরেও থেমে যাচ্ছে না ভারতীয় ফুটবলের অ্যাকশন। ১৩ মার্চ হিরো আইএসএলের ফাইনালের পরেও ফুটবলের আনন্দ উপভোগ করার ভরপুর সুযোগ পাবেন দেশের ফুটবলপ্রেমীরা। চলতি হিরো আইএসএলে খেলা সেরা ভারতীয় ফুটবলারদের এর পরে খেলতে দেখা যাবে ভারতীয় দলের জার্সি গায়ে। মার্চের ২৫ ও ২৯ তারিখে ভারত দু’টি ফ্রেন্ডলি ম্যাচ খেলবে বলে ঘোষণা করেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন।

২৫ মার্চ প্রথম ম্যাচে ভারত মুখোমুখি হবে ওমানের ও পরের ম্যাচে তাদের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরশাহী। এই দু’টি ম্যাচই হবে দুবাইয়ে।

২০১৯-এর নভেম্বরে ভারতীয় ফুটবল দল শেষ আন্তর্জাতিক ফুটবলের আসরে নামে। বিশ্বকাপ ২০২২-এর বাছাই পর্বের ম্যাচে তাজিকিস্তানে আফগানিস্তানের বিরুদ্ধে ও মাসকাটে ওমানের বিরুদ্ধে ম্যাচেই শেষ খেলতে দেখা গিয়েছিল ভারতীয় ফুটবলারদের। বাছাই পর্বে আপাতত পাঁচ ম্যাচে তিন পয়েন্ট অর্জন করেছে ভারত। এখনও এশিয়ান চ্যাম্পিয়ন কাতার ও আফগানিস্তানের বিরুদ্ধে হোম ম্যাচ ও বাংলাদেশে গিয়ে তাদের বিরুদ্ধে খেলা বাকি রয়েছে ভারতের।

সাম্প্রতিক ফিফা ক্রমতালিকা অনুযায়ী ওমান ৮১ নম্বরে ও আমিরশাহী ৭৪ নম্বরে রয়েছে। ভারতের স্থান ১০৪ নম্বরে। এই দুই ম্যাচের জন্য ভারতীয় দলের প্রস্তুতি শুরু হবে ১৫ মার্চ থেকে। দুবাইয়ের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য ভারতীয় দলের প্রধান কোচ ইগর স্টিমাচের তত্ত্বাবধানে শিবির হবে সেখানেও।

চলতি মাসেই ভারতের অনূর্ধ্ব ১৬ জাতীয় দল আমিরশাহী সফরে গিয়েছিল। মেয়েদের জাতীয় দলও তুরস্ক সফরে গিয়েছিল সার্বিয়া, রাশিয়া ও ইউক্রেনের বিরুদ্ধে ম্যাচ খেলার জন্য। এ বার যাবে সিনিয়র দল।

(আরও খবর জানতে ক্লিক করুন এই লিঙ্কে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)